শেরপুরে জনপ্রিয় কাউন্সিলর আমিনুল ইসলাম মিন্টুর ৯ম মৃত্যুবার্ষিকীতে বিভিন্ন কর্মসূচি

শেরপুরে জনপ্রিয় কাউন্সিলর আমিনুল ইসলাম মিন্টুর ৯ম মৃত্যুবার্ষিকীতে বিভিন্ন কর্মসূচি

বুলবুল আহম্মেদ: শেরপুর পৌরসভার ৬নং ওয়ার্ডের জনবান্ধব সফল ৩বারের কাউন্সিলর মরহুম আমিনুল ইসলাম মিন্টুর ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার পরিবারের পক্ষ থেকে বিভিন্ন মসজিদে মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজনের কর্মসূচী হাতে নিয়েছেন।

পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা যায়, ২০১২ সালের ১৭ই জানুয়ারী কাউন্সিলর থাকা অবস্থায় নিজ বাড়িতে ইন্তেকাল করেন আমিনুল ইসলাম মিন্টু। তার স্মরনে প্রতিবছরই এই দিনে পরিবার ও এলাকাবাসীর পক্ষ থেকে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়ে থাকে। এছাড়াও জনপ্রতিনিধি থাকা অবস্থায় রাজনৈতিক অঙ্গনে বিভিন্ন সময় দলের গুরুত্বপূর্ণ দ্বায়িত্ব পালন করায় দলের পক্ষ থেকেও বিভিন্ন কর্মসূচি হাতে নিয়ে থাকেন আওয়ামীলীগ। রাজনীতি জীবনে তার যে অবদান ছিলো তা ৬নং ওয়ার্ডবাসীর এখনো স্মরণীয়।
তিনি রাজনৈতিক ভাবে আওয়ামী লীগ করলেও সকল শ্রেণী পেশার মানুষদের সাথে ছিলো সুসম্পর্ক। নেতা হিসেবে নয় ব্যক্তি হিসেবে তার সুনাম রয়েছে এখনো চখে পরার মতো। সকল পর্যায়ের মানুষের সাথে তার আচরণ ছিলো মুগ্ধকর। সহনশীলতার মনোভাব নিয়েই চলতো সমাজে। এলাকার সকল পর্যায়ের সমস্যা সমাধানে তার অগ্রণী ভূমিকা ছিলো। সাধারণ মানুষের বিপদে ছুটে যেতেন শুনতেন সমস্যার কথা। এজন্য এলাকায় জনবান্ধব কাউন্সিলর হিসেবে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছিলেন তিনি। এজন্য জনগন তাকে ভালোবেসে গরীবের কাউন্সিলর হিসেবে উপাধি দিয়েছিলেন।
উল্লেখ্য -২০১১ সালের ১৭জানুয়ারী ৩য় বারের মতো কাউন্সিলর নির্বাচিত হন। পরের বছর ২০১২ সালের ১৭ জানুয়ারিতে মৃত্যুর কোলে ঢলে পরেন কাউন্সিলর আমিনুল ইসলাম মিন্টু।

রাজনৈতিক জীবনে শেরপুর জেলা ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক, শ্রমিকলীগের কার্যকরী পরিষদের সদস্য, শহর আওয়ামী লীগের সমাজকল্যাণ সম্পাদক পরবর্তী সিনিয়র সহ-সভাপতি পদে দায়িত্ব পালন করেন। এছাড়াও হযরত শাহ্ কামাল (রহঃ) মাজার পরিচালনা কমিটির যুগ্ন সাধারন সম্পাদকসহ বিভিন্ন সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *