বিশ্বে একদিনে ৬লাখ ৬০হাজার আক্রান্ত

বিশ্বে একদিনে ৬লাখ ৬০হাজার আক্রান্ত

অনলাইন ডেস্ক : প্রথম দফার চেয়ে দ্বিতীয় দফায় মহামারি করোনার প্রাদুর্ভাব আরও প্রকট আকার ধারণ করেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) দেয়া হিসাবে শনিবার গোটা বিশ্বে ৬ লাখ ৬০ হাজার ৯০৫ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন। এর আগে কখনও একদিনে এত মানুষ করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হননি।

চলতি সপ্তাহের বেশিরভাগ দিন রেকর্ড করোনার সংক্রমণ প্রত্যক্ষ করেছে বিশ্ব। একদিন আগে গত শুক্রবারও ৬ লাখ ৪৫ হাজার ৪১০ হলে সেটাই ছিল সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। এর আগে দৈনিক সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড ছিল গত ৭ নভেম্বর। ওই দিন ৬ লাখ ১৪ হাজার ১৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছিল।

শনিবার নতুন করে রেকর্ড আক্রান্তের দিনে সবচেয়ে বেশি ২ লাখ ৬৯ হাজার ২২৫ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে দুই আমেরিকায়। এর আগে ওই দুই মহাদেশে এত মানুষ করোনায় আক্রান্ত হননি। প্রতিদিনই করোনায় আক্রান্তের সংখ্যা বাড়তেই আছে। গত শনিবার, রোববার এবং মঙ্গল ও বুধবার ছিল রেকর্ড সংক্রমণ।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার করা তথ্য অনুযায়ী গত বছরের ডিসেম্বরের শুরুতে চীনের উহান শহর থেকে প্রথমবারের মতো প্রাদুর্ভাব ছড়ানোর পরে বিশ্বের ৫ কোটি ৩৭ লাখের বেশি মানুষের দেহে সংক্রমণ ঘটিয়েছে মহামারি করোনা। এর মধ্যে ১৩ লাখের বেশি মানুষ ইতোমধ্যে প্রাণ হারিয়েছেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানাচ্ছে এই প্রথম টানা তিনদিন বিশ্বজুড়ে ৯ হাজার ৫০০ এর বেশি মানুষ মারা গেছে। এর মধ্যে বৃহস্পতিবার ৯ হাজার ৯২৮, শুক্রবার ৯ হাজার ৫৬৭ এবং ৯ হাজার ৯২৪ জন। একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড অবশ্য গত ১৫ আগস্টের। ওই দিন ১০ হাজার ১২ জন কোভিড-১৯ রোগী প্রাণ হারিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!