শেরপুরের সূর্যদীতে যুদ্ধ ও গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত

শেরপুরের সূর্যদীতে যুদ্ধ ও গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত

বুলবুল আহম্মেদ, শেরপুর, শেরপুর সদর উপজেলার কামারিয়া ইউনিয়নের সূর্যদী গ্রামে ১৯৭১ সনের ২৪ নভেম্বর পাকবাহিনীর হাতে এদিনে একযোগে ৩৯জন ব্যক্তিকে নির্মমভাবে হত্যা করা হয়। এরই স্মরনে প্রতিবছরের ন্যায় সূর্যদী এ আহম্মেদ উচ্চ বিদ্যালয় মাঠে ওই শহীদদের স্মরনে শহীদ পরিবারের সদস্যদের নিয়ে যুদ্ধ ও গণহত্যা দিবস পালন করে থাকেন সূর্যদী যুদ্ধ ও গণহত্যা উদযাপন পরিষদ। এ উপলক্ষে শহীদ পরিবারের সদস্যদের নিয়ে দোয়া ও আলোচনা সভায় এম এ হাসেম এর সভাপতিত্বে ও সূর্যদী এ আহম্মেদ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক ইশতিয়াক হোসেন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ওয়ালিউল হাসান, শেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ বিল্লাল হোসেন, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড শেরপুর জেলার সাধারন সম্পাদক হুইপ কন্যা ডা.শারমিন রহমান অমি, শহীদ পরিবারের সন্তান শেরপুর কলেজের সহযোগী অধ্যাপক শিব শংকর কারুয়া, কামারিয়া ইউনিয়নে সাবেক চেয়ারম্যান সরোয়ার হোসেন প্রমুখ।

এছাড়াও অন্যান্যদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মোক্তাদিরুল ইসলাম, নেজারত ডেপুটি কালেক্টর এনডিসি মোঃ মিজানুর রহমান, মডেল গাল্স স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ তপন সারোয়ার, আতিউর রহমান মডেল গাল্সের প্রধান শিক্ষক জোবাইদুল হক, সূর্যদী এ আহম্মেদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজুর রহমান, শেরপুর সদর থানার ওসি (তদন্ত) মনিরুল আলম ভূইয়া সমাজসেবক উজ্জল আলমসহ স্থানীয় জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
আলোচনা সভার শুরুতে মহান মুক্তিযুদ্ধে ৩৯ জন শহীদদের স্মরণে জেলা প্রশাসক ও সূর্যদী হত্যা ও গণহত্যা উদযাপন পরিষদের পক্ষ থেকে স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। পরে তাদের স্মরণে ১মিনিট নীরবতা পালন করেন অতিথিরা।
পরে শহীদ পরিবারের সদস্যদের মাঝে জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রত্যেককে উপহার সামগ্রী হিসেবে একটি করে শাড়ী ও লুঙ্গী দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!