শেরপুরে এ্যাডভোকেসি সভা ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত

শেরপুরে এ্যাডভোকেসি সভা ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত

বুলবুল আহম্মেদ শেরপুর:করোনাকালে অনাকাঙ্খিত গর্ভধারণ রোধ করি স্বাস্থ্য বিধি মেনে পরিবার পরিকল্পনা সেবা গ্রহন করি এই প্রতিপাদ্যকে সামনে রেখে, পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন উপলক্ষে শেরপুরে এ্যাডভোকেসি সভা ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে শেরপুর জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে ও আই,ই,এম ইউনিট,পরিবার পরিকল্পনা অধিদপ্তরের বাস্তবায়নে শেরপুর মা ও শিশু কল্যাণ কেন্দ্রের হল রুমে এ এ্যাডভোকেসি সভা ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

শেরপুর পরিবার পরিকল্পনার উপ-পরিচালক মোঃ মোদাব্বের হোসেনের সভাপতিত্তে ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ সাজ্জাদুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসকের প্রতিনিধি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ওয়ালিউল হাসান, বিশেষ অতিথি ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজ আল-মামুন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম, সহকারি পরিচালক সিসি আসাদুল ইসলাম, মেডিকেল অফিসার ডা. শারমিন রহমান অমি, সদর উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. মোবারক হোসেন সহ শেরপুর পরিবার পরিকল্পনার অন্যান্য কর্মকর্তা কর্মচারি ও প্রিন্ট এবং ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন ।

পরে প্রেস ব্রিফিংয়ে জানানো হয় আগামী ৬ ডিসেম্বর থেকে শুরু করে ৮ ডিসেম্বর পর্যন্ত ৩ দিনব্যাপি এই সেবা প্রদান করা হবে। সেবার পাশাপাশি অনাকাঙ্খিত গর্তধারণ রোধ করা ও নো-মাক্স নো সার্ভিস নিশ্চিত করা হবে। জরুরী সেবা নিতে ১৬৭৬৭ হেল্প লাইনে ফোন করে অতি সহজেই রোগিরা সেবা গ্রহন করতে পারে। এদিকে ২০১৯ সালের সেবা সপ্তাহে ময়মনসিংহ বিভাগে শেরপুর জেলা প্রথম হয়েছিলো বলে উল্লেখ করা হয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!