শেরপুর মুক্ত দিবস পালিত

শেরপুর মুক্ত দিবস পালিত

স্টাফ রিপোর্টার: ৭ ডিসেম্বর শেরপুর মুক্ত দিবস পালিত হয়েছে। ১৯৭১ সালের এই দিনে পাক হানাদার বাহিনীকে পরাজিত করে মিত্রবাহিনীর সহায়তায় মুক্তিযোদ্ধারা শেরপুর অঞ্চলকে শত্রæ মুক্ত করে।
এদিন মিত্রবাহিনীর সর্বাধিনায়ক প্রয়াত জগজিৎ সিং অরোরা হেলিকাপ্টারযোগে নেমে শেরপুর শহীদ দারোগ আলী পৌর পার্ক মাঠে এক সংবর্ধনা সভায় শেরপুরকে মুক্ত বলে ঘোষণা দেন।
করোনা সংকটের কারেনে দিনটি ব্যপক ভাবে পালন না করা হলেও দিনটি উপলক্ষে শেরপুরের মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে মুক্তিযোদ্ধা ও শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন শেরপুরের জেলা প্রশাসক আনার কলি মাহবুব ও জেলা পুলিশ সুপার কাজী আশরাফুল আজীমসহ মুক্তিযোদ্ধা সংসদ এবং বিভিন্ন সরকারী-বেসরকারী সংস্থা। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শেরপুর সদর উপজেলার চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, সেক্টার কমান্ডার্স ফোরামের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আখাতারুজ্জামান, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মোখলেছুর রহমান আকন্দ, যুদ্ধকালীন সময়ের কমান্ডার গোলাম মাওলা, শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রকাশ দত্ত প্রমূখ। শ্রদ্ধা নিবেদন শেষে সকল মুক্তিযোদ্ধা ও একাত্তরে শহীদ হওয়া সকলের জন্য দোয়া করা হয়।
এসময় জেলা ও পুলিশ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, সামজিক-সাংস্কৃতিক ও রাজনৈতি

Leave a Reply

Your email address will not be published.