শেরপুর ৩৬০ ডিগ্রি’র এডমিন-মডারেটরের মিটাপ অনুষ্ঠিত

শেরপুর ৩৬০ ডিগ্রি’র এডমিন-মডারেটরের মিটাপ অনুষ্ঠিত

স্টাফ রিপোটার:
শেরপুর জেলাকে বিশ্ব দরবারে তুলে ধরতে এক ঝাঁক উদ্যোমী তরুণের সম্মিলত প্রচেষ্ঠায় গঠিত ফেসবুক ভিত্তিক গ্রুপ ‘শেরপুর ৩৬০ ডিগ্রি’র এডমিন-মডারেটরের মিটাপ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১১ ডিসেম্বর) বিকেলে অর্কিড পর্যটন ও রিসোর্ট সেন্টার এ মিটাপ অনুষ্ঠিত হয়। এতে প্রিয় মুখ হিসেবে উপস্থিত থেকে শেরপুরকে এগিয়ে নিতে নানা পরামর্শ প্রদান করেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আমিনুল ইসলাম ও প্রভাষক মহিউদ্দিন সোহেল। তাঁরা বলেন, শেরপুরকে যেনো ময়মনসিংহ বা জামালপুর শেরপুর বলে পরিচিত না করতে হয় সেজন্য গ্রুপের এডমিন-মডারেটরদের আরও আন্তরিক হওয়ার আহ্বান করেন। পাশপাশি গুজবকে না বলে সঠিক তথ্য প্রকাশ করার অনুরোধ করেন।

টিম ৩৬০ ডিগ্রির এডমিন ও প্রশাসনিক কর্মকর্তা শাকিল মুরাদ বলেন, সীমান্তবর্তী শেরপুরের হৃদয় থেকে হিরের খনি, সোনার খনি ও সম্ভাবনার খবর তুলে আনা ও আমাদের শেরপুরের চিরায়ত ঐতিহ্য, প্রান্তিক মানুষের শিল্পসত্তার অনন্য সব সৃষ্টি, লোকজ ফসল, লড়াকু কৃষকের সহযাত্রী হতে চাই আমরা। বৈশ্বিক মহামারীর এই সময়েও আমরা আমাদের শেরপুরকে বিশ্ব দরবারে তুলে ধরতে চাই। যেকোন প্রযোজনে যেকোন সেবা বা তথ্য পেতে বা দিতে শেরপুর ৩৬০ ডিগ্রির সাথেই থাকারও অনুরোধ জানান।

সামরিক কর্মকর্তা এসএম জুবায়ের বলেন, এছাড়া শেরপুরের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, পর্যটনকে তুলে ধরতে কাজ করছে শেরপুর ৩৬০ ডিগ্রি। শেরপুরের দর্শনীয় স্থানসমূহের রিভিউ সাদরে গ্রহণ করা হয় এ গ্রুপে। পাশাপাশি শিক্ষা ভিত্তিক যেকোনো তথ্য সেবামূলক পোষ্ট করতে পারবেন। নিয়মিত এই সংক্রান্ত তথ্য এই গ্রুপের মাধ্যমেই দেওয়া হয়। এছাড়া রক্ত দান বা স্বেচ্ছাসেবী সম্পর্কিত যেকোনো সেবা, রেন্ট এ কার, ওয়াইফাই সংযোগ বিষয়ক তথ্য, ক্রয়- বিক্রয় সম্পর্কিত তথ্য ইত্যাদি সকল বিষয়ক এই গ্রুপ থেকে পাওয়া যায়।

টিম ৩৬০ ডিগ্রির প্রধান এডমিন ইমরান হাসান রাব্বী গ্রুপের বর্ণনা করতে গিয়ে আবেগাপ্লুত হয়ে বলেন, গ্রুপটি আমাদের প্রাণের গ্রুপ। গ্রুপটির মাধ্যমে জেলার গুজব রুখতে দারুণ ভূমিকা রয়েছে। এছাড়া গ্রুপটিতে আন্তর্জাতিক তথ্য, টুকরো খবর, সাম্প্রতিক খবর, জাতীয় বিষয়ে তথ্য, রাজনৈতিক বিষয়ক তথ্য ইত্যাদি সকল খবর এই গ্রুপের মাধ্যমেই পাওয়া যায়। শেরপুরের যেকোনো জায়গায় লোকেশন, বিভিন্ন প্রতিষ্ঠানের নির্দিষ্ট ঠিকানা, রেস্টুরেন্ট বা খাবার সম্পর্কিত যেকোন তথ্য, জরুরী সেবা সম্পর্কে তথ্য, যাতায়াত বা বাস আপডেট সম্পর্কিত তথ্য সম্বলিত সকল সেবা গ্রুপে পাওয়া যায়। তাই নিজেকে সমসাময়িক তথ্যের সাথে আপডেট রাখতে আমাদের সাথে সংযুক্ত থাকতে পারেন।

মিটাপে এডমিন-মডারেটর গ্রুপের সদস্য এজেড রুমান, সোহেল রানা, আব্দুর রহমান রানা, আব্দুর রহিম পাপ্পু, নাঈম ইসলাম, এফএইচ রাব্বী, এমদাদুল হক রিপন, মেহেদী হাসান সাব্বির, তমা ইসলাম, আয়ানা আজমিন, কানিজ ফাতেমা কনা, অরবিয়া তানজিন নিশি, ইমন হাসান রাহাত, মোশারফ হোসাইন, নূর মোহাম্মদ আকাশ, নূরুন নাহার লাজুফা, আফিয়া খানম সাথী, ইয়াকুব আলী সরকার উপস্থিত ছিলেন। পরে ভোজন, কেক কাটা ও মিষ্টি মুখের মধ্যে দিয়ে শেষ হয় মিটাপের কার্যক্রম।

উল্লেখ্য, ২৬ এপ্রিল ২০২০ সালে ‘শেরপুর সিটিজেন জার্নালিস্ট’র বিশেষ উদ্যোগ শেরপুরকে বিশ্ব দরবারে তুলে ধরতে যাত্রা শুরু করে শেরপুর ৩৬০ ডিগ্রি। যাত্রা শুরুর ৬মাসেই শেরপুর পৌরসভা, জেলা পুলিশ ও জেলা প্রশাসনের কাছে ব্যাপক প্রশংসা কুড়িয়েছে শেরপুর ৩৬০ ডিগ্রি গ্রুপ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!