নকলায় হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন উদ্বোধন

নকলায় হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন উদ্বোধন

নকলা (শেরপুর) প্রতিনিধি:

শেরপুর জেলার নকলা উপজেলায় জাতীয় হাম-রুবেলা ক্যাম্পেইন-২০২০ এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে ১৯ ডিসেম্বর শনিবার সকাল নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্তরে উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোস্তফা-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়ে।

প্রায় দেড়মাস ব্যাপী চলমান এ কর্মসূচি উদ্বোধনকালে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন ও ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, মেডিক্যাল অফিসার ডা. নাজমুস সাকিব, ডা. আবদুল্লাহ আল-নোমান, ডা. কামরুজ্জামান, ডা. মালিহা নুঝাত, মেডিক্যাল টেকনোলজিষ্ট আবু কাউসার বিদ্যুৎ, সেনেটারী ইন্সপেক্টর হাসান ফেরদৌস আলম, এমটিইপিআই আব্দুর রহিম, এইচআই, এসএসিএমও, এএইচআই, এফপিআই, এফডব্লিউবি, এফডব্লিউএ, এইচএ, নকলা হাসপাতালে কর্মরত নার্স ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীসহ স্থানীয় শিশুর অভিভাবকগন উপস্থিত ছিলেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ৯টি ইউনিয়ন ও একটি পৌর এলাকার ৯ মাস থেকে ১০ বছরের নিচে সকল শিশুকে এই টিকাদান কর্মসূচীর আওতায় আনা হয়েছে। হাম নির্মূল ও রুবেলা নিয়ন্ত্রণে এই ক্যাম্পেইন চলাকালে উপজেলার ৯ মাস থেকে ১০ বছরের নিচের অর্ধক্ষাধিক শিশুকে এক ডোজ এম.আর টিকা দেওয়া হবে। এমটিইপিআই আব্দুর রহিম জানান, এই কর্মসূচি সফলতার সহিত সম্পন্ন করতে একটি স্থায়ী কেন্দ্র (হাসপাতাল) ও ৬৪৮ টি নিয়মিত কেন্দ্রের মাধ্যমে শিশুদের হাম-রুবেলা টিকা দেওয়া হচ্ছে। প্রতি ৩টি কেন্দ্রের জন্য একজন করে মোট ২১৬ জন স্বেচ্ছাসেবক কাজ করছেন। উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোস্তফা জানান, ১৯ ডিসেম্বর শনিবার সকাল থেকে ২০২১ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত এই হাম-রুবেলা টিকাদান কর্মসূচি চলবে।

Leave a Reply

Your email address will not be published.