ব্লাড ব্যাংক অব নকলা’র নয়া কমিটি গঠন

ব্লাড ব্যাংক অব নকলা’র নয়া কমিটি গঠন

নকলা (শেরপুর) প্রতিনিধি :শেরপুর জেলার নকলা উপজেলায় ‘ব্লাড ব্যাংক অব নকলা’ নামে রক্তদাতা স্বেচ্ছাসেবী সংগঠনের নতুন কমিটি গঠন করা হয়েছে। রাকিবুল হাসান রাজুকে সভাপতি ও রাকিবুর রহমান রাকিবকে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদসহ ৬১ সদস্য বিশিষ্ট বার্ষিক সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। তাছাড়া এ কমিটির কার্যক্রম তরান্বিত করতে তথা সার্বিক পরামর্শ প্রদানের জন্য ৯ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ গঠন করা হয়।

কার্যকরী পরিষদের অন্যান্যরা হলেন, সহ-সভাপতি সাব্বির আলম প্রান্ত, যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল-আমিন, সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান জিহাদ ও রাকিবুল হাসান নাঈম, অর্থ বিষয়ক সম্পাদক এ.এস.এম সিফাত, প্রচার-প্রকাশনা বিষয়ক সম্পাদক রাইসুল ইসলাম রিফাত, উপ-প্রচার সম্পাদক মইনুল হক অনিম, দপ্তর সম্পাদক মিনহাজ আল আবেদীন, উপ-দপ্তর সম্পাদক মোহাম্মদ অনিক সরকার, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আবু শোয়াইব আনোয়ার হৃদয়, পরিবেশ বিষয়ক সম্পাদক প্রত্যয় চন্দ্র শীল, তথ্য-প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোকছেদুল হাসান সুমন ও মহিলা বিষয়ক সম্পাদিকা আফরোজা জাহান ফারিন। এছাড়া এ কমিটিতে সম্মানিত সদস্য হিসেবে রয়েছেন ৪৬ জন এবং আরও ৯ জনকে নিয়ে গঠন কার হয়েছে উপদেষ্টা পরিষদ।

ব্লাড ব্যাংক অব নকলার নতুন কমিটির সভাপতি রাকিবুল হাসান রাজু জানান, দেশের সার্বিক উন্নয়নে তাদের অনেক গুলো লক্ষ্য ও উদ্দেশ্য রয়েছে। তবে সর্বস্তরের জনগণকে সাথে নিয়ে প্রথমে নিজ এলাকা, অতঃপর পর্যায়ক্রমে সারা দেশকে সন্ত্রাস ও মাদক মুক্ত করার চেষ্টা অব্যহত রাখা সহ বিনা মূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা করা, রক্ত দাতাদের ডেটাবেজ সংরক্ষণ করা এবং যে কোন রোগীর প্রয়োজনে বিনা মূল্যে রক্ত দিয়ে মানুষের জীবন বাচাঁনো তাদের মূল লক্ষ্য।

উল্লেখ্য, ‘মানবতার কল্যাণে, এগিয়ে আসুন রক্তদানে; সুস্থ থাকলে করুন রক্তদান, হার্ট অ্যাটাকের ঝুঁকি কমান’- এসব শ্লোগানকে ধারন করে শেরপুর জেলার নকলা উপজেলায় ২০১৬ সালে গঠিত হয় “ব্লাড ব্যাংক অব নকলা”। সম্পূর্ণ স্বেচ্ছাসেবী এই সংগঠনটি সুনামের সহিত কার্যক্রম চালিয়ে আসছে। তাদের সৌজন্যে অগণিত মুমুর্ষ রোগী চাহিদা অনুযায়ী রক্ত পেয়ে আজ তারা সুস্থ্যভাবে জীবন যাপন করছেন। ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প, স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ কর্মসূচী পালন, রক্ত দানে উদ্বুদ্ধ করতে বিভিন্ন প্রচার পত্র বিলি করাসহ গ্রাম-গঞ্জ ও হাট বাজারের বিভিন্ন দেওয়াল ও গুরুত্বপূর্ণ জনবহুল স্থানে সচেতনতা মূলক লেখা সমৃদ্ধ পোস্টার লাগিয়ে এলাকার সকলের নজর কেড়েছেন রক্তের অভাবে মৃত্যু রোধে শিক্ষার্থীদের নিয়ে গঠিত সেচ্ছাসেবী সংগটন “!ব্লাড ব্যাংক অব নকলা”। জীবন রক্ষাকারী, জনসচেতনতা ও উন্নয়ন মূলক তাদের এমন কাজে সার্বিক সহযোগিতা করাসহ নিয়মিত পরামর্শ দিয়ে আসছেন উপজেলার শিক্ষানুরাগী মহল ও গণ্যমান্য ব্যাক্তি বর্গ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!