নকলায় পোশাক বাড়ি নামে আধুনিক কাপড়ের দোকান উদ্বোধন

নকলায় পোশাক বাড়ি নামে আধুনিক কাপড়ের দোকান উদ্বোধন

নকলা (শেরপুর) প্রতিনিধি:শেরপুর জেলার নকলা উপজেলা শহরের প্রাণ কেন্দ্রে ‘পোশাক বাড়ি’ নামে আধুনিক তৈরী কাপড়ের দোকান উদ্বোধন কার হয়েছে। এ উপলক্ষে ২১ ডিসেম্বর সোমবার বিকেলে ‘আস্থা ও ভালোবাসার নীড়’-এ শ্লেগানে শহরের নিউ মার্কেটের দ্বিতীয় তলায় উদ্বোধনী অনুষ্ঠান ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

সব বয়সরে ও সব শ্রেনীর মানুষের জন্য আধুনিক যাবতীয় তৈরী পোশাক পাওয়ার নিশ্চয়তা দিয়ে উপজেলায় প্রথম বারের মতো ‘পোশাক বাড়ি’ নামে এ বিশাল কাপড়ের দোকানের উদ্বোধন করা হয়। ঢাকা-শেরপুর মহাসড়কের নকলা বাজারের নালিতাবাড়ী মোড়ের নিউ মার্কেটের দ্বিতীয় তলায় এ দোকানের শুভ উদ্বোধন ঘোষনা করেন উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ। এসময় বঙ্গবন্ধু পরিষদ শেরপুর জেলা শাখার সভাপতি অধ্যক্ষ শহিদুল ইসলাম মুকুল, জেলা আওয়ামী লীগের সদস্য সরকার গোলাম ফারুক, নকলা উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারন সম্পাদক শহিদুল ইসলাম, দপ্তর সম্পাদক খলিলুর রহমান, সদস্য ও টালকী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো. বেলায়েত হোসেন আকন্দ, পোশাক বাড়ির প্রেপাইটর মোহাম্মদ ফারুকুজ্জামান ফারুকসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ, বিভিন্ন বয়স ও পেশা-শ্রেণীর ক্রেতাসাধারন উপস্থিত ছিলেন।

মিলাদ ও দোয়া শেষে উদ্বোধনের পর পরই ক্রেতাদের মধ্যে কাপড় কেনার যেন প্রতিযোগিতা শুরু হয়ে যায়। এ প্রতিযোগিতা চলে টানা রাত ১২ টা পর্যন্ত। বিশেষ করে শীতের কাপড় কেনাকাটা করতে আসা ক্রেতাদের মধ্যে রাজনৈতিক নেতা-কর্মী, খেলোয়াড়, উঠতি বয়সের যুবক ও শিশুদের উপস্থিতি ছিল লক্ষ করার মত। এ দোকানে সব বয়স ও পেশা-শ্রেণীর মানুষের আধুনিক সকল ধরনের তৈরী পোশাক ছাড়াও রয়েছে বিভিন্ন বয়স ও পেশা-শ্রেণীর মানুষের জন্য উন্নতমানের ক্যাডস, জুতা, ব্যাল্ড, মোজা, গ্লোভসসহ আধুনিক আরও অনেক কিছু।

মোহাম্মদ ফারুকুজ্জামান ফারুক বলেন, নকলার অনেকের স্বাদ ও সাধ্য থাকা স্বত্ত্বেও কেউ আধুনিক ভালো মানের তৈরী কাপড়ের দোকান দেয়নি। তাই আগে নকলার মানুষদের ভালো মানের কাপড়, জুতাসহ বিভিন্ন পণ্য কিনতে রাজধানী ঢাকা, বিভাগীয় শহর ময়মনসিংহ ও জেলা শহর শেরপুরে যেতে হতো। যা ছিলো আমাদের জন্য একপ্রকার লজ্জার বিষয়। তাই আস্থা ও ভালোবাসার নীড় হিসেবে আমি পোশাক বাড়ি নামের এই তৈরী কাপড়ের দোকান দেওয়ার পরিকল্পনা করেছিলাম। আল্লাহর অশেষ রহমতে আজ তা বাস্তবায়ন হলো। আজ থেকে ভালো মানের কাপড়-জুতা কিনতে নকলাবাসীকে আর ঢাকা, ময়মনসিংহ, শেরপুরে দৌঁড়াতে হবে না। এতে করে একদিকে ক্রেতাদের সময় বাঁচবে, তাছাড়া দূরের যাতায়াতে সড়ক দূর্ঘটনার চিন্তাতো ছিলোই; অন্যদিকে গলাকাটা দাম গুণা থেকেও নিরাপদ হলেন নকলাবাসীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!