নকলায় বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিমের মরদেহ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

নকলায় বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিমের মরদেহ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

রেজাউল হাসান সাফিত,নকলা শেরপুর প্রতিনিধি:শেরপুর জেলার নকলা উপজেলার বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুর রহিম মারা গেছেন; ইন্না নিল্লাহি ওয়া ইন্না ইলাইহী রাজিউন। তিনি উরফা ইউনিয়নের হাসনখিলা গ্রামের স্থায়ী বাসিন্দা ছিলেন। মরহুম বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুর রহিম হালুয়াঘাট উপজেলার মরহুম আ. করিমের ছেলে।

২৯ ডিসেম্বর মঙ্গলবার বিকেলে সাড়ে ৪টার সময় উরফা ইউনিয়নের তাড়াকান্দা ঈদগাহ মাঠে মরহুমের যানাজা নামাজ অনুষ্ঠিত হয়। তিনি ২৮ ডিসেম্বর সোমবার রাত সাড়ে ১০টার সময় বার্ধক্য জনিত কারনে নিজ বাড়িতে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। যানাজা নামাজ শেষে তাড়াকান্দা বাজারের পাশে সার্বজনীন কবরস্থানে তাকে সমাহিত করা হয়েছে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬৪ বছর ৮ মাস ১১দিন (জাতীয় পরিচয়পত্র অনুযায়ী)। তিনি স্ত্রী, ৩ ছেলে, ৩ মেয়ে ও নাতি নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুর রহিমের মরদেহ দাফনের আগে জেলা পুলিশের একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করেন। এসময় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল মনসুর, নকলা থানার তদন্ত কর্মকর্তা আবুল হাসিম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উরফা ইউপির চেয়ারম্যান রেজাউল হক হীরা, হালুয়াঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার, নকলা ও হালুঘাট উপজেলার বেশকিছু মুক্তিযোদ্ধাসহ এলাকার গন্যমান্য ও ধর্মপ্রাণ সাধারণ মুসলিম জনগন উপস্থিত ছিলেন।

বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুর রহিমের মৃত্যুতে জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম হিরু, শেরপুর জেলা, নকলা ও হালুয়াঘাট উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের নেতৃবৃন্দ, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ ও যুবলীগের নেতৃবৃন্দসহ বিভিন্ন মহলের অনেকে আলাদাভাবে শোক প্রকাশের পাশাপাশি মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!