শেরপুরের নকলা উপজেলার বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলামে’র ইন্তেকাল

শেরপুরের নকলা উপজেলার বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলামে’র ইন্তেকাল

রেজাউল হাসান সাফিত,নকলা প্রতিনিধি:শেরপুর জেলার নকলা উপজেলার বীর মুক্তিযোদ্ধা মো. সিরাজুল ইসলাম মারা গেছেন; ইন্না নিল্লাহি ওয়া ইন্না ইলাইহী রাজিউন। তিনি উপজেলার নকলা ইউনিয়নের দক্ষিণ নকলা (শিববাড়ী) এলাকার মৃত জয়েন উদ্দিনের ছেলে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭৬ বছর। তিনি স্ত্রী, ৩ মেয়ে, এক ছেলে ও নাতিনাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। আগামীকাল পহেলা জানুয়ারী শুক্রবার সকাল ১০টার সময় শিববাড়ী ঈদগাহ মাঠে মরহুমের যানাজা নামাজ অনুষ্ঠিত হবে।

১৯৪৪ সালের ডিসেম্বর মাসের শেষ দিন ৩১ ডিসেম্বরে তিনি জন্ম গ্রহন করেছিলেন আবার চলতি বছরের বিজয় মাসের শেষ দিন ৩১ বৃহস্পতিবার দুপুর ১২ টা ৪০ মিনিটের সময় নকলা হাসপাতালে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। আগামীকাল পহেলা জানুয়ারী শুক্রবার সকাল ১০টার সময় শিববাড়ী ঈদগাহ মাঠে মরহুমের যানাজা নামাজ অনুষ্ঠিত হবে বলে পরিবারের সদস্য ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের নেতৃবৃন্দরা জানিয়েছেন।

জানা গেছে, বৃহস্পতিবার দুপুরের দিকে নিজ বাড়িতে বার্ধক্য জনিত কারনে হঠাৎ বেশি অসুস্থ হয়ে পড়লে তাঁকে নকলা হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিসৎরা তাকে মৃত্যু ঘোষনা করেন। চিকিৎসকরা জানান হাসপাতালে আনার আগেই বীর মুক্তিযোদ্ধা মো. সিরাজুল ইসলাম মারা গেছেন।

বীর মুক্তিযোদ্ধা মো. সিরাজুল ইসলামের মৃত্যুতে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম হিরু, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল মনসুর, নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুশফিকুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নকলা ইউপির চেয়ারম্যান মো. আনিসুর রহমান সুজা, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সভাপতি মো. মজিবর রহমান, সাধারণ সম্পাদক অধ্যাপক মো. মাহবুবুর রহমান বিদ্যুৎ ও সাংগঠনিক সম্পাদক মো. মোশারফ হোসাইনসহ অন্যান্যরা, উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক মো. রফিকুল ইসলাম সোহেল, আমরা মুক্তিযোদ্ধার সন্তান কমান্ড কাউন্সিলের কমান্ডার মো. খোরশেদ আলম শ্যামলসহ নকলা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল ও আমরা মুক্তিযোদ্ধার সন্তান কমান্ড কাউন্সিলের অন্যান্য নেতৃবৃন্দ, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ; উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তর প্রধানসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ আলাদাভাবে শোক প্রকাশের পাশাপাশি মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল মনসুর বীর মুক্তিযোদ্ধা মো. সিরাজুল ইসলামের মুত্যুতে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের পক্ষ থেকে শোক প্রকাশের পাশাপাশি মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে বলেন, বীর মুক্তিযোদ্ধা মো. সিরাজুল ইসলাম একজন ন্যায়নিষ্ঠাবান আদর্শ মানুষ ছিলেন। সে তাঁর জন্ম দিনেই মারা গেলেন। তাঁর মৃত্যুতে জাতি হারালো একজন সূর্য্য সন্তানকে, আর নকলাবাসীরা হারালেন সহজ সরল ন্যায়-নীতিবান একজন অভিভাবক। তিনি জানান, ২০০৩ সালের পহেলা জুলাই তারিখে প্রকাশিত তালিকা অনুযায়ী বীর মুক্তিযোদ্ধা মরহুম সিরাজুল ইসলামের মুক্তিযোদ্ধা সনদ নম্বর ম-২৯৬৫৪, গেজেট নং- ৯৫১, ভারতীয় তালিকাতে সিরিয়াল নম্বর- ১৫৮৬৯, মুক্তিবার্তা নম্বর- ০১১৪০৩০৩১৬, তাঁর জন্ম ও মৃত্যু তারিখ একই ৩১ ডিসেম্বর, তবে জন্ম সাল ১৯৪৪ খ্রি. ও মৃত্যু সাল ২০২০খ্রি.।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!