নকলায় নতুন শিক্ষাবর্ষে পাঠ পরিকল্পনা বিষয়ক আলোচনা

নকলায় নতুন শিক্ষাবর্ষে পাঠ পরিকল্পনা বিষয়ক আলোচনা

রেজাউল হাসান সাফিত,নকলা (শেরপুর) প্রতিনিধি: শেরপুর জেলার নকলা উপজেলায় বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার আয়োজনে নতুন শিক্ষাবর্ষে পাঠ পরিকল্পনা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। করোনা কালীন সময়ে পাঠদান কার্যক্রমের কৌশল নিয়ে বিস্তারিত আলোচনার পরে মাদ্রাসার প্রতিষ্ঠালগ্ন থেকে কর্মরত মো. আবুল হোসেনের অবসরে যাওয়া ও তাঁর কৃতকর্মের ওপর আলোচনা করা হয়।

এ উপলক্ষে ১ জানুয়ারী শুক্রবার সকাল ১০ টার সময় বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদরাসার সুপার ও উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে মাদরাসার শিক্ষক মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন- স্থানীয় শিক্ষানুরাগী ও মাদ্রাসার অভিভাবক-শিক্ষক এশোসিয়েশনের (পিটিএ কমিটির) সাবেক সভাপতি আব্দুস ছাত্তার, কামাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও সহ-সুপার মাওলানা মো. আখতারুজ্জামান, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক সহকারী শিক্ষক মো. মোশারফ হোসাইন, সহকারী শিক্ষক মোসাম্মৎ রোকেয়া আক্তার, মাহবুব হোসাইন রূপম ও নুসরাত জাহান; সহকারী মৌলভী মাওলানা মো. রেজাউল করিম ও মাওলানা মো. ফজলুল করিম; ক্বারী শিক্ষক কাজীমদ্দিন, ইবতেদায়ী শিক্ষক মো. মোস্তাফিজুর রহমান খান, জামাল উদ্দিন ও মো. আবুল হোসেন প্রমুখ। বক্তারা তাদের সংক্ষিপ্ত বক্তব্যে জানা-অজানা নিজেদের ভুলত্রুটির জন্য দুঃখ প্রকাশ করে সকলের কাছে দোয়া কামনা করেন।

এ আলোচনায় সিদ্ধান্ত হয় যে, করোনার কারণে ১৬ জানুয়ারি পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান আপাতত বন্ধ থাকায় শিক্ষা প্রতিষ্ঠান খোলা সম্ভব না হলেও ডিজিটাল পদ্ধতিতে ভর্তি ও অনলাইনে পাঠদান কার্যক্রম চলবে। এ সময় অন্যান্যদের মধ্যে মো. কব্দুল হোসেন; খন্ডকালীন শিক্ষক উর্মি বেগম ও আমীন মিয়াসহ অন্যান্য শিক্ষক-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে শিক্ষা বান্ধব আওয়ামী লীগ সরকারের দীর্ঘস্থায়ী ক্ষমতা কামনা করাসহ মাদ্রাসার প্রতিষ্ঠাতা, দাতা, কমিটির সভাপতিসহ সকল সদস্য, শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, এলাকাবাসীসহ দেশবাসীর মঙ্গল কামনায় বিশেষ দোয়া করা হয়। বিশেষ করে বিশ্বব্যাপী করোনা ভাইরাস (কোভিট-১৯) এর ক্ষতিকর প্রভাব থেকে রক্ষা পেতে এ ভাইরাসের বিনাশ কামনা করা হয়।

দোয়া শেষে ১ জানুয়ারীতে বাধ্যতামূলক অবসরে যাওয়া আবুল হোসেনের অবসর জনিত বিদায়ে সকলের মন ভারাক্রান্ত হয়ে ওঠে। তখন যেন কাউকে চীরতরে হারানোর মতো পরিবেশ সৃষ্টি হয়। উল্লেখ্য, মো. আবুল হোসেন ১৯৬১ সালের ২ জানুয়ারীতে জন্ম গ্রহন করায় ১ জানুয়ারী ২০২১ তারিখে তাঁর বয়স ৬০ বছর পূর্ণ হওয়ায় বেসরকারি (এমপিও ভুক্ত) শিক্ষা প্রতিষ্ঠানের চাকরি বিধি অনুযায়ী তিনি বাধ্যতামূলক অবসরে যান। তিনি ১৯৮১ সালের ১ জানুয়ারী হতে এমপি ভুক্ত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!