নকলা ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের ভার্চুয়াল আলোচনা সভায় একগুচ্ছ সিদ্ধান্ত

নকলা ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের ভার্চুয়াল আলোচনা সভায় একগুচ্ছ সিদ্ধান্ত

রেজাউল হাসান সাফিন নকলা :শেরপুর জেলার নকলা উপজেলায় ‘নকলা ইয়্যুথ রিপোর্টার্স ক্লাব’-এর সকল সদস্যদের সমন্বয়ে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১৭ জানুয়ারি রবিবার রাত ১০ টায় নকলা ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের সভাপতি মো. নূর হোসেনের সভাপতিত্বে এবং তথ্য ও প্রচার-প্রকাশনা বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান সৌরভের পরিচালনায় এ আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সংগঠনটির আগামী দিনগুলোতে সুষ্ঠভাবে পরিচালনার লক্ষ্যে ও সংগঠনের নিজস্ব প্রয়োজনে সর্বসম্মতিক্রমে একগুচ্ছ সিদ্ধান্ত গৃহীত হয়।

এ আলোচনা সভায় নকলা ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক মো. ফজলে রাব্বী রাজন, সহ-সভাপতি নাহিদুল ইসলাম রিজন, যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন শ্যামল, সাংগঠনিক সম্পাদক শিমানুর রহমান সুখন, দপ্তর সম্পাদক সেলিম রেজা, তথ্য ও প্রচার-প্রকাশনা বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান সৌরভ, শিক্ষা ও মানব সম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল-আমিন, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো. সুজন মিয়া, অর্থ বিষয়ক সম্পাদক সুমন আহম্মেদ, কার্যকরী সদস্য রেজাউল হাসান সাফিত ও রাইসুল ইসলাম রিফাতসহ অন্যান্য সদস্যবৃন্দ এ ভার্চুয়াল আলোচনা সভায় অংশ গ্রহণ করে প্রস্তাব আকারে নিজস্ব মতামত পেশ করেন।

১৬ জানুয়ারি শনিবার বিকেলে নকলা ডাক বাংলো চত্ত্বরে এক মতবিনিময় সভার মূখ্য আলোচক মোহাম্মদ হযরত আলীর বক্তব্যে নকলা ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের সকল সদস্যদের লেখার গুণগত মানের ভূয়শী প্রশংসা ও ‘নতুন কিন্তু বিজয়ী’ এই কথার সূত্রধরে তাঁরা বলেন- বিশ্বে যা কিছু নতুন নতুন সৃষ্টি হয়েছে তার অধিকাংশই তরুণদের হাতে। তরুণরা সকল কাজেই সফলতা আনতে স্বক্ষম। আর আমরা সেই সকল তরুণ, অতএব আমরা সকল বাধা-বিপত্তি অতিক্রম করে, সকল অপশক্তিকে পিছনে ফেলে নকলা ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের সুনাম মানুষের কাছে পৌঁছে দিতে পারব ইনশাল্লাহ।

এ সংগঠনের সকল তরুণ সাংবাদিকদের বিশ্বাস- একটি ভালো কজ করতে গেলে, তার বিপক্ষে ৯৯ টি বাধা আসবে, এটা মনে-প্রাণে মেনে নিয়েই সামনের দিকে এগিয়ে চলতে হবে। কারন ১টি ভালো কাজ ও ৯৯ টি বাধার যোগফলেই শতভাগ সফলতা আসবে তবে যদি আমরা তরুণরা ঐক্যবদ্ধ থাকি। তাঁরা আরও বলেন- বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে আমাদের মতো তরুণদের কোন বিকল্প নেই। বিশ্বে আজ পর্যন্ত বিভিন্ন গনমাধ্যমে যে সকল খবর বা তথ্যাধি প্রচার-প্রকাশ করে বিশ্ব দরবারে অভিনন্দিত হয়েছেন, তাদের সিংহভাগই তরুণ সাংবাদিক। তাই সত্য, নিরেপেক্ষ ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে নকলা ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের সবাই ঐক্যবদ্ধভাবে একযুগে কাজ করার জন্য সংকল্পবদ্ধ হন। এছাড়া সংগঠনটির সুনাম বৃদ্ধিতে আলোচনা সভায় সর্বসম্মতিক্রমে আরও অন্তত ৫টি সিদ্ধান্ত গৃহীত হয়। যা আগামী আলোচনা সভার আগেই বাস্তবায়ন করা শুরু হবে বলে বক্তারা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!