শেরপুর পৌরসভা নির্বাচন : মেয়র পদে২ সাধারণ ৪ ও সংরক্ষিত পদে ২জনের মনোনয়ন অবৈধ

শেরপুর পৌরসভা নির্বাচন : মেয়র পদে২ সাধারণ ৪ ও সংরক্ষিত পদে ২জনের মনোনয়ন অবৈধ

বুলবুল আহম্মেদ শেরপুর॥ শেরপুর পৌরসভা নির্বাচনের মেয়র প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই প্রক্রিয়া আজ ১৯ জানুয়ারি মঙ্গলবার সকালে জেলা নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে মেয়র, সাধারণ আসনের সদস্য ও সংরক্ষিত আসনের সদস্য পদে মনোনয়ন যাচাই-বাছাই প্রক্রিয়া সম্পন্ন করেন জেলা নির্বাচন অফিসার ও শেরপুর রিটার্নিং অফিসার মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার।

মনোনয়ন যাচাই-বাছাইকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, দলের বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম আধার, বিএনপি মনোনীত মেয়র প্রার্থী এবিএম মামুনুর রশিদ পলাশ, এডভোকেট আব্দুল মান্নান, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মনিরুল আলম ভূঁইয়া প্রমুখ।


যে ৬ জনের প্রার্থীতা বৈধ হয়েছে তারা হলেন : গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, এডভোকেট রফিকুল ইসলাম আধার, এবিএম মামুনুর রশিদ পলাশ, এডভোকেট আব্দুল মান্নান, প্রকৌশলী আতাউর রহমান ও আনোয়ার সাদাত সুইট।

এদিকে, তথ্য গোপনের কারণে স্বতন্ত্রপ্রার্থী আরিফ রেজা ও ত্রুটিজনিত কারণে আল আমিনের মনোনয়ন অবৈধ ঘোষনা করা হয়। অপরদিকে সংরক্ষিত কাউন্সিলর পদে নিশি সরকার ও রিনা খাতুনের মনোনয়ন অবৈধ এবং সাধারণ কাউন্সিলর পদে ২নং ওয়ার্ডের আমিনুল হক, ৩নং ওয়ার্ডে শাহজাহান আলী, ৪নং ওয়ার্ডে বাদশা মিয়া ও ৭নং ওয়ার্ডে আইয়ুব আলীর মনোনয়ন অবৈধ ঘোষনা করা হয়।

উল্লেখ্য, শেরপুর পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৭৫ হাজার ৭৩৮ জন। ২৭ জানুয়ারি প্রতীক বরাদ্দের পর আনুষ্ঠানিক প্রচার-প্রচারনা শুরু হবে। আগামী ১৪ ফেব্রুয়ারি ৯টি ওয়ার্ডে মোট ৩৫টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এবারই প্রথম এ পৌরসভায় ইভিএমে ভোট নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.