শেরপুরে ফুল বিক্রি করে চলে তার সংসার

শেরপুরে ফুল বিক্রি করে চলে তার সংসার

স্টাফ রিপোর্টার :শীতকাল মানেই নানা ফুলের সমারোহ। শীতের আগমনি বাতার্র সাথে সাথে নানা রঙ্গের ফুলের সমারোহে চারিদিকে সুরভিত হয়ে ওঠে। এসময় নানা বয়সের মানুষের পাশাপাশি বিশেষ করে কোমলমতি শিশুরা ফুল সংগ্রহে মরিয়া হয়ে উঠে। এমন সময়ে গ্রামগঞ্জ থেকে শুরু করে পৌর শহর পর্যন্ত রাত দিনে ফেরী করে ফুল বিক্রি করতে দেখা যায় অনেক ফুল বিক্রিতাকে।

গোলাপ, গাদা, চয়না গাদা, চন্দ্র মল্লিক, স্টার, কেলেনডোলা ফুলসহ নানা জাতের ফুল কিনতে পৌর শহরে বাসা বাড়ীর লোকজনকে দেখতে পাওয়া যায়। আবার কেউ কেউ গ্রাম থেকে আসে ফুল কেনার জন্যে।

এমনি একজন ফুল বিক্রেতা শহিদুল ইসলাম। যাহার বাড়ী শেরপুর সদর উপজেলার ভাতশালা ইউনিয়নের বড়রাপরানপু গ্রামে। সে প্রতিদিন বড়রাপরানপুরের আরিফ নার্সারি থেকে এক ভেনগাড়ী ফুলের চারা গাছ ফুলসহ ৪শত থেকে ৫শত টাকায় ক্রয় করে নিয়ে এসে সারা দিন পথে ঘাটে ও শহরের অলিগলীতে ১ হাজার থেকে ১২শত টাকার মতো বিক্রি করে।

এতে গড়ে দৈনিক আয় হয় ৫- ৬শত টাকার মতো। তার ৪ সদস্যের সংসার এই ফুল বিক্রির টাকা দিয়েই কোন রকমে চলে। এ ব্যাপারে ফুল বিক্রেতা শহিদুল বলেন, ফুল বিক্রির ব্যবসাটা যদি সারা বছর থাকতো, তাহলে মোটামুটি সংসারটা চালানো সম্ভব হতো।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!