বয়সভিত্তিক ফুটবলার বাছাই করলেন বাফুফে

বয়সভিত্তিক ফুটবলার বাছাই করলেন বাফুফে

ক্রীড়া রিপোর্টার:শেরপুরে বয়স ভিত্তিক ফুটবলার বাছাই শুরু হয়েছে। শেরপুরের প্রত্যন্ত গ্রাম থেকে উঠে আসা খেলোয়াড়দের চোখে বিশ্বজয়ের স্বপ্ন জাগিয়ে তুলার লক্ষে প্রাথিমকভাবে বাছাই করা হয় ক্ষুদে ফুটবলারদের। বাড়ির আঙিনা দাপিয়ে বেড়ানো ছেলেগুলো ৩০ জানুয়ারী ফটুবলের প্রেমে এসেছিল বাফুফের প্রতিভাবান খেলোয়াড় বাছাইয়ে অংশ নিতে। দিনব্যাপী বাছাই করা হয় এসব ক্ষুদে ফুটবলারদের।

জাতীয় দল গঠনের জন্য শক্তিশালী পাইপলাইন না থাকায় ফুটবলের উন্নয়নে ব্যাঘাত ঘটেছে প্রতিনিয়ত। তবে এবার জাতীয় আসরে সেরা দল গড়তে দেশব্যাপী প্রতিভাবান খেলোয়াড় বাছাই শুরু করেছে বাফুফে। এরই ধারাবাহিকতায় ৩০ জানুয়ারী থেকে শুরু হয়েছে ছয় জেলায় খেলোয়াড় বাছাই কার্যক্রম।

শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে সকাল থেকে শুরু হয় বাফুফের অনূর্ধ্ব-১৫ প্রতিভাবান খেলোয়াড় বাছাই কার্যক্রম। জেলা ফুটবল এসোসিয়েশনের সহযোগিতায় দেড় শতাধিক খেলোয়াড়ের মধ্যে ৭ সেরা ফুটবলার বাছাই করে বাফুফে। আর ২৮জন অনুর্ধ্ব-১২ এর ২৮ জনকে বাছাই করা হয় যাদেরকে ঢাকা থেকে কোচ এসে শেরপুরে প্রশিক্ষন প্রদানের পিরকল্পনা আছে বাফুফের। এমনটাই জানালেন জেলা ফুটবল এসোসিয়েশনের প্রধান কোচ সাধন বসাক।

এদিকে নিয়মিত খেলোয়াড় বাছাই কার্যক্রমের পাশাপাশি দরিদ্র খেলোয়াড়দের আর্থিক সহযোগিতা প্রদানের দাবি শেরপুর জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি মানিক দত্তের।

শেরপুরে বাছাই কার্যক্রমে আসা বাফুফের ইয়্যুথ ন্যাশনাল ফুটবল কোচ রাশেদ আহমেদ পাপ্পু বলেন, ‘সাফ অনূর্ধ্ব-১৫ থেকে শুরু করে নিয়মিত প্রশিক্ষণ ও চর্চার মাধ্যমে জাতীয় আসরে এরাই দেশের হয়ে খেলবে। প্রয়োজনীয় পরিচর্যা করা গেলে, এই ক্ষুদে ফুটবলাররাই বিশ্বজুড়ে বাংলাদেশকে তুলে ধরবে।

Leave a Reply

Your email address will not be published.