কাদের মির্জার সমর্থকদের ওপর পুলিশের লাঠিচার্জ, আহত ৩০

কাদের মির্জার সমর্থকদের ওপর পুলিশের লাঠিচার্জ, আহত ৩০

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার সমর্থকদের ওপর লাঠিচার্জ করেছে পুলিশ। শনিবার সকাল সাড়ে সাতটার দিকে কাদের মির্জার নেতৃত্বে হরতালের সমর্থনে বের হওয়া একটি মিছিলে পুলিশ এই লাঠিচার্জ করে। এতে অন্তত ৩০ জন আহত হয়েছেন বলে দাবি কাদের মির্জার।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে সাতটার দিকে কাদের মির্জা ও তার নেতা-কর্মীরা হরতালের সমর্থনে মিছিল বের করেন। মিছিলটি বসুরহাট রুপালি চত্বর থেকে থানার দিকে যায়। এ সময় থানার সামনে অবস্থানকারী পুলিশ সদস্যদের সঙ্গে বাগ্‌বিতণ্ডা হয় কাদের মির্জার। একপর্যায়ে কাদের মির্জা মিছিল নিয়ে সামনের দিকে এগোতে থাকলে পেছন থেকে পুলিশ ধাওয়া দেয় এবং লাঠিপেটা করে। এ সময় মিছিলকারীরা ছত্রভঙ্গ হয়ে ছড়িয়ে গেলেও কাদের মির্জা সড়কের ওপর প্রায় আধা ঘণ্টা বসে থাকেন। পরে দলীয় ও পরিবারের লোকজন তাকে সেখান থেকে পৌরসভা কার্যালয়ে নিয়ে যান।
কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক গণমাধ্যমকে জানান, থানার সামনে অবস্থাকারী পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তাদের উদ্দেশ্য করে কাদের মির্জা অশালীন উক্তি বলেন ও মারমুখী আচরণ করেন। একপর্যায়ে তিনি তার সমর্থকদের নিয়ে থানার ভেতরে ঢুকে পড়তে উদ্যত হলে পুলিশ ধাওয়া করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।
এদিকে কাদের মির্জার ডাকে শনিবার সকাল থেকে হরতাল চলছে। এ নিয়ে সকাল থেকে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদলের সমর্থকদের সঙ্গে কাদের মির্জার সমর্থকদের বিক্ষিপ্ত সংঘর্ষ হচ্ছে।

সত্য বয়ান - নিউজ ডেস্ক

প্রকাশক ও সম্পাদক - মানিক দত্ত মোবাইল - ০১৭১২৯৬৭০৯৬ যোগাযোগ - চকবাজার, শেরপুর-২১০০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *