সাংবাদিকদের উন্নয়নে সার্বিক সহযোগিতা করার আশ্বাস- বিএফইউজের সাবেক সভাপতি বুলবুল

সাংবাদিকদের উন্নয়নে সার্বিক সহযোগিতা করার আশ্বাস- বিএফইউজের সাবেক সভাপতি বুলবুল

স্টাফ রিপোর্টারঃ শেরপুর প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি, বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব মনজুরুল আহসান বুলবুল। ২৭ ফেব্রুয়ারি শনিবার সন্ধ্যায় শহরের মাধবপুরস্থ প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত ওই মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, কোন জেলার বৃহৎ কোন সমস্যার সমাধান রাজনীতিবিদ ও মন্ত্রী-এমপিদেরই করতে হবে। এটা সাংবাদিকদের কাজ নয়।

সাংবাদিকরা সমস্যা তুলে ধরবেন, আর সেটা সমাধানে মন্ত্রী-এমপিদেরই অগ্রণী ভূমিকা রাখতে হবে। তারাই উত্তরণের পথ দেখাবেন। শেরপুরে মেডিকেল কলেজ, বিশ্ববিদ্যালয় ও রেলপথ না থাকায় এবং সেগুলো প্রতিষ্ঠায় কোন উদ্যোগ না থাকার বিষয়ে সাংবাদিক নেতাদের বক্তব্য উপস্থাপনের প্রেক্ষিতে ওই কথা উল্লেখ করে তিনি বলেন, ওইসব সমস্যা সমাধানে জেলার শীর্ষ রাজনৈতিক নেতা বা দায়িত্বশীলদের মধ্যে যদি সমন্বয়ের কোন ঘাটতি থাকে, সেটাও মেটানোর দায়িত্ব রাজনীতিবিদদেরই। তবে এক্ষেত্রে সাংবাদিকরা সমন্বয়ের লক্ষ্যে মতবিনিময় বা গোলটেবিল বৈঠকের আয়োজন করতে পারে। এছাড়া বিভিন্ন রাজনৈতিক দলের নেতাসহ পেশাজীবী ও সুশীল সমাজের প্রতিনিধিদের সমন্বয়ে গোলটেবিল বৈঠক করে তা সমাধানের পথ আবিস্কারে সাংবাদিকরা উদ্যোগী হতে পারেন।

শেরপুর প্রেসক্লাবের ভবন নির্মাণে জায়গা সঙ্কটের বিষয়ে মনজুরুল আহসান বুলবুল বলেন, প্রেসক্লাবের বর্তমান জায়গাতেই ভবন করা সম্ভব। যদি সেই জায়গার মালিকানা কর্তৃপক্ষের আপত্তি না থাকে, তবে সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে সাংবাদিকদের স্বার্থে তার অনুমোদন মেলাও কঠিন নয়। তিনি প্রেসক্লাবের জায়গার অনুমোদন, ভবন নির্মাণ ও একটি লাইব্রেরী প্রতিষ্ঠাসহ ক্লাব ও সাংবাদিকদের উন্নয়নে তার তরফ থেকে সার্বিক সহযোগিতা থাকবে বলে আশ্বস্তকরেন।

মতবিনিময় সভায় সভাপত্বি করেন প্রেসক্লাব সভাপতি শরিফুর রহমান। সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সাবেক সভাপতি রফিকুল ইসলাম আধার, সাবেক সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা, সিনিয়র সহ-সভাপতি জিএম আজফার বাবুল, সহ-সভাপতি এসএম শহীদুল ইসলাম, দৈনিক তথ্যধারার সম্পাদক জাহাঙ্গীর আলম খান এটম, সিনিয়র সাংবাদিক এমএ হাকাম হীরা, সঞ্জীব চন্দ বিল্টু, হাকিম বাবুল, মহিউদ্দিন সোহেল, ক্রীড়াবিদ অসিম দত্ত হাবুল প্রমুখ।
এর আগে সাংবাদিক মনজুরুল আহসান বুলবুলকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন সাংবাদিক নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!