নকলায় বৈধ লাইসেন্স নাথাকায় ৩ করাতকল মালিককে জরিমানা

নকলায় বৈধ লাইসেন্স নাথাকায় ৩ করাতকল মালিককে জরিমানা

নকলা প্রতিনিধি:শেরপুর জেলার নকলা উপজেলায় তিনটি করাতকলের মালিককে প্রতিজনে ৫ হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সরকারি অনুমোদন না নিয়ে করাতকল চালানোর দায়ে তাদের ওই জরিমানা করা হয়। আদালতের নির্বাহী বিচারক সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ এ অর্থদন্ডাদেশ প্রদান করেন।

২২ মার্চ সোমবার সন্ধ্যার দিকে পৌরসভার জালালপুর এলাকার বিভিন্ন স্থানে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ এ আদালত পরিচালনা করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমানের নির্দেশে উপজেলার লাইসেন্সবিহীন অবৈধ ৩টি করাতকলে অভিযান চালানো হয়। এসময় মোবাইল কোর্ট বসিয়ে ৩টি করাতকলের মালিকদের বিরুদ্ধে পৃথক ৩টি মামলায় এ জরিমানা আদায় করা হয়।

উপজেলা বন বিভাগের কর্মকর্তা ওয়ালি উল্লাহ মতিন এবং পুলিশ বাহিনীর সদস্যরা সার্বিক সহযোগিতা করেন। এসময় পুলিশ বিভাগের সদস্য, বিভিন্ন করাত কলের মালিক ও স্থানীয় সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী বিচারক সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ জানান, বৈধ লাইসেন্স না থাকার কারণে ৩ করাত কলের ৩ মালিককে অর্থদণ্ড প্রদান করা হয়। বৈধ লাইসেন্স ছাড়া করাত কল না চালোনোর জন্য নির্দেশ দেয়া হয়েছে। যে সমস্ত করাতকলের লাইসেন্স নেই, তাদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে বলে নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!