নকলায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১১ জনকে জরিমানা

নকলায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১১ জনকে জরিমানা

নকলা (শেরপুর) প্রতিনিধি:শেরপুর জেলার নকলা উপজেলায় করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ মোকাবেলায় মাস্ক ব্যবহার না করায় এক মাস্ক বিক্রেতাসহ ১১ জনকে ২ হাজার ২০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

২২ মার্চ সোমবার শেষ বিকেলে নকলা শহরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১১ জনকে প্রতিজনে ২০০ টাকা করে মোট ২ হাজার ২০০ টাকা জরিমানা করেন আদালতের নির্বাহী বিচারক সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ। আদালত পরিচালনা কালে পথচারী, দোকানি, ব্যবসায়ী ও খরিদদারকে করোনা ভাইরাস (কোভিট-১৯) এর দ্বিতীয় ঢেউয়ের ভয়াবহতা সম্পর্কে অবহিত করা হয়। তাছাড়া মাস্ক পরিধানে সকলকে সচেতন করা হয়। এসময় পুলিশ বিভাগের সদস্য ও স্থানীয় সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী বিচারক সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ জানান, মাস্ক ব্যবহার না করায় বাংলাদেশ দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ১১ জনকে জরিমানা করা হয়েছে। বাংলাদেশে করোনা ভাইরাস (কোভিট-১৯) এর দ্বিতীয় ঢেউয়ের ক্ষতিকর প্রভাব পড়েছে। কোভিট-১৯ এর দ্বিতীয় ঢেউয়ের ক্ষতিকর প্রভাব মোকাবেলায় মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতকরণের লক্ষ্যে ব্যাপক প্রচারণা ও এর প্রভাব সম্পর্কে সকলকে অবহিত করা সকলের নৈতিক দায়িত্ব। তাই নিজে মাস্ক পরিধান করে অন্যকে মাস্ক পরিধান করতে সকলকে সচেতন করা উচিত বলে তিনি মনে করেন। তিনি বলেন, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!