শেরপুরে ‘মেঘালয়ে ফিরেদেখা-৭১’ গ্রন্থের মোড়ক উন্মোচন

শেরপুরে ‘মেঘালয়ে ফিরেদেখা-৭১’ গ্রন্থের মোড়ক উন্মোচন

শেরপুর প্রতিনিধি : শেরপুরের সিনিয়র সাংবাদিক ও সাহিত্যিক রফিক মজিদের লেখা ভ্রমনকাহিনী ও মুুক্তিযুদ্ধে স্মৃতিচারণ মূলক গ্রন্থ “মেঘালয়ে ফিরেদেখা-৭১” গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। ২৫ মার্চ বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক আনার কলি মাহবুব তার সম্মেলন কক্ষ রজনীগন্ধায় এ গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।
এসময় স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক এটিএম জিয়াউল ইসলাম, এডিসি (সার্বিক) ওয়ালিউল হাসান, এডিএম তোফায়েল আহমেদ, জেলা সরকারী গণগ্রন্থাগারের লাইব্রেরীয়ান সাজ্জাদুল করিম, সহযোগী অধ্যাপক শিব শংকর কারুয়া, বইটির মূল ভূমিকার অধিকারী সেক্টর কমান্ডার্স ফোরামের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আখতারুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা তালাপতুফ হোসেন মঞ্জু, সিনিয়র সাংবাদিক আব্দুর রহিম বাদল, টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জল, নালিতাবাড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিপ্লব দে কেটু, শেরপুর টাইমস ডটকম সম্পাদক শাহরিয়ার মিল্টন, গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদের সাধারণ সম্পাদক কবি জাহাঙ্গীর আলম, প্রভাষক ড. আনিসুর রহমান আকন্দ, সাহিত্যিক জ্যোতি পোদ্দার, কবি রাবিউল ইসলাম, ছাড়াকার আশরাফ আলী চারু, সাংবাদিক সুজন সেন, কাজি মাসুম, মনিরুজ্জামান রিপন, মোহাইমিনুল ইসলাম হুমায়ুন, এডভোকেট সুরুজ্জামান, এডভোকেট মোহসিন মুন্সি প্রমূখ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, শেরপুর জেলার সীমান্তের ভারতের মেঘালয় রাজ্যে একাত্তরে মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের মুক্তিকামী মানুষ বিশেষ করে তরুন সমাজ দেশ স্বাধিনের লক্ষ্যে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়ার জন্য ভারতীয় মিত্র বাহিনীর কাছে ট্রেনিং নিতে যান। স্বাধিনতার ৫০ বছর পর ভারতের মেঘালয়ের সেই স্মৃতিময় স্থানে সম্প্রতি দর্শন করতে যান তৎকালীন ছাত্রলীগ নেতা ও মুক্তিযোদ্ধা বর্তমানে সেক্টর কমার্ন্ডার ফোরামের সাধারণ সম্পাদক এডভোকেট আখতারুজ্জামান। এসময় তার সফর সঙ্গীদের মধ্যে শেরপুরের সিনিয়র সাংবাদিক ও সাহিত্যিক রফিক মজিদ ছিলেন অন্যতম। সেই সফর শেষে দেশে ফিরে ভ্রমনের স্মৃতি ও মুক্তিযোদ্ধা আখাতারুজ্জামানের স্মৃতি চারণ মূলক কথা নিয়ে বইটি লিখেন সাংবাদিক ও সাহিত্যিক রফিক মজিদ। বইিট এবারের ঢাকা বই মেলায় বাবাই প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে এবং তাদের ৫৬০ নং নিজস্ব স্টলে বইিট প্রর্দশন ও বিক্রি করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!