টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ, দুই পরিবর্তন

টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ, দুই পরিবর্তন

স্পোর্টস ডেস্ক:নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।

মঙ্গলবার (২৯ মার্চ) নেপিয়ারে দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলে পেসার সাইফুদ্দিন ও শরিফুল ও মুস্তাফিজের পরিবর্তে জায়গা পেয়েছেন তাসকিন আহমেদ ও রুবেল হোসেন। নিউজিল্যান্ড একাদশেও একটি পরিবর্তন। লকি ফারগুসনের জায়গায় খেলছেন অ্যাডাম মিলনে।

নিউজিল্যান্ডে ব্যর্থতা যেন পিছু ছাড়ছে না বাংলাদেশ দলের। ওয়ানডে সিরিজে ব্যর্থতার পর হার দিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু করে বাংলাদেশ ক্রিকেট দল। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৬৬ রানের বিশাল ব্যবধানে জয় পায় স্বাগতিক নিউজিল্যান্ড।

এর আগে প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিক নিউজিল্যান্ড। ওই ম্যাচে কিউইদের হয়ে অধিনায়কত্ব করেন পেসার টিম সাউদি। বাংলাদেশকে ২১১ রানের টার্গেট দেয় স্বাগতিক নিউজিল্যান্ড। ৩ উইকেট হারিয়ে এই বিশাল রান করে নিউজিল্যান্ড।

অপরদিকে ২১১ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে কিউই বোলারদের তোপের মুখে পড়ে টাইগাররা। উইকেটে আসা-যাওয়ার মিছিলে মাত্র ৫৯ রানে ৬ উইকেট হারায় মাহমুদউল্লাহ বাহিনী। দলীয় ২০ রানে ফিরে যায় ওপেনার লিটন দাস।

এরপর মোহাম্মদ নাঈমও বেশিক্ষণ টিকতে পারেননি। ফিরে যান ২৭ রান করে। সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন এবং অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও থিতু হতে পারেননি উইকেটে। টপ অর্ডারের ব্যর্থতায় মহাবিপর্যয়ে পড়ে বাংলাদেশ।

পরাজয় নিশ্চিত। তবে ব্যবধান কমানোটাই লক্ষ্য হয়ে দাঁড়ায় তখন টাইগারদের। হাল ধরেন আফিফ হোসেন এবং মোহাম্মদ সাইফউদ্দিন। এই দুজনের দৃঢ়তায় শেষ পর্যন্ত ১৪৪ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ।

বাংলাদেশের একাদশ:

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস, মোহাম্মদ নাঈম শেখ, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান, নাসুম আহমেদ,

নিউজিল্যান্ড একাদশ:

টিম সাউদি (অধিনায়ক), মার্টিন গাপটিল, ফিন অ্যালেন, ডেভন কনওয়ে, উইল ইয়াং, গ্লেন ফিলিপস, মার্ক চাপম্যান, ড্যারিল মিচেল, ইশ সোধি, হামিশ বেনেট, অ্যাডাম মিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!