নকলায় লকডাউন অমান্য করায় ১৫টি মামলায় প্রায় ৬হাজার টাকা জরিমানা

নকলায় লকডাউন অমান্য করায় ১৫টি মামলায় প্রায় ৬হাজার টাকা জরিমানা

নকলা (শেরপুর) প্রতিনিধি:সর্বাত্মক লকডাউন কার্যকরে ১৮ এপ্রিল শনিবার বিকেল ৫টার পূর্ব পর্যন্ত শেরপুর জেলার নকলা উপজেলায় লকডাউন অমান্য করায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১৫ মামলায় ৫ হাজার ৫৫০ টাকা জরিমানা করা হয়েছে।

আদালতের নির্বাহী বিচারক ও উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ এ আদালত পরিচালনা করেন। লকডাউন না মেনে অনঅনুমোদিত দোকান খোলা রাখা ও মাস্ক পরিধান না করায় এসব জরিমানা করা হয়েছে বলে আদালত সূত্র জানা গেছে।

উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ জানান, লকডাউন চলাবস্থায় এ ধরনের আদালত পরিচালনা অব্যাহত থাকবে।

জানা গেছে, করোনা ভাইরাস (কোভিট-১৯) সংক্রমণ রোধে ৫ এপ্রিল সোমবার থেকে সারাদেশে লকডাউন চলছে। তবে ১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউন কার্যকরে প্রশাসন তৎপরতার সহিত দায়িত্ব পালন করছেন।

সরেজমিনে দেখা গেছে, সর্বাত্মক এ লকডাউন কার্যকর করতে জনগনকে সচেতন করার লক্ষে উপজেলা প্রশাসন, পুলিশ বিভাগ ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের স্বেচ্ছাসেবকরা কাজ করে যাচ্ছেন। তাছাড়া নকলা শহরের বিভিন্ন রাস্তার মোড়সহ ইউনিয়ন পর্যায়ের বিভিন্ন বাজারে নজরদারি বাড়ানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!