রাবি সায়েন্স ক্লাবের নির্বাহী কমিটিতে সভাপতিসহ শেরপুরের ৩ শিক্ষার্থী

রাবি সায়েন্স ক্লাবের নির্বাহী কমিটিতে সভাপতিসহ শেরপুরের ৩ শিক্ষার্থী

ডেক্স নিউজ ঃ রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব এর ৭ম কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। ২৫ শে এপ্রিল বিশ্ব ডি এন এ দিবস উপলক্ষে আয়োজিত এই ভারচুয়াল সেমিনার অনুষ্ঠানের শেষে ঘোষণা করা হয় রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের ৭ ম কার্যনির্বাহী কমিটি।
ডি এন এ ডে উপলক্ষে ভারচুয়াল সেমিনার একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। যেখানে অংশগ্রহণ করেন সারা দেশের প্রায় ১৫০ এর ও বেশি শিক্ষক ও শিক্ষার্থী।
এসময় কিনোট স্পিকার ছিলেন ইন্সটিটিউট ফর ডেভেলপমেন্ট সায়েন্স এন্ড হেলথ ইনিশিয়েটিভস এর প্রতিষ্ঠাতা ড. ফেরদৌসী কাদরী এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. খালিদ হোসাইন।
প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক সৈয়দ সালেহীন কাদরি। এসময় তিনি তার বক্তব্যে বলেন, বর্তমান বিশ্বে তাল মিলিয়ে চলার জন্য বিজ্ঞানের কোনো বিকল্প নেই। একমাত্র বিজ্ঞানের অগ্রযাত্রার মাধ্যমেই দেশকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব। তারপর তিনি ডিএনএ ডে এর ইতিহাস এবং ডিএনএ এর গুরুত্ত সকলের মাঝে তুলে ধরেন।
অনুষ্ঠান শেষে কমিটি ঘোষণা করেন প্রতিষ্ঠাকালীন উপদেষ্টা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. তারিকুল হাসান।
৭ ম কার্যনির্বাহী কমিটির মধ্যে শেরপুরের ৩ জন স্থান পেয়েছ। এরা হলেন যথাক্রমে সভাপতি পরিসংখ্যান বিভাগের মো: ইসতেহার আলী, সহ সভাপতি ফার্মেসী বিভাগের আকিবুল হাসান এবং
সাংগঠনিক সম্পাদক হিসেবে পরিসংখ্যান বিভাগের আব্দুল লতিফ।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি জহুরুল ইসলাম মুন, স্থায়ী ও আজীবন কমিটির সদস্যবৃন্দ, সাবেক কমিটির সদস্য ও অর্গানাইজারবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.