চকরিয়া প্রবাসী ইউনিয়নের মানবিক কার্যক্রম অব্যাহত

চকরিয়া প্রবাসী ইউনিয়নের মানবিক কার্যক্রম অব্যাহত

কক্সবাজার প্রতিনিধিঃ অসহায় জনগোষ্ঠীর পাশে থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছে চকরিয়া প্রবাসী ইউনিয়ন লিঃ
ইমতিয়াজ মাহমুদ ইমন – কক্সবাজার

কক্সবাজার জেলার বৃহং উপজেলা চকরিয়া। চকরিয়ারতে এমন কোন পরিবার নাই বিশ্বের বিভিন্ন দেশে রেমিট্যান্স যোদ্ধা হিসেবে কর্মরত নাই।
তারই ধারাবাহিকতায় চকরিয়া উপজেলার বাসিন্দা যারা বিশ্বের বিভিন্ন কর্মরত আছে সবাই ঐক্যবদ্ধ হয়ে গত বছর গড়ে তুলে চকরিয়া প্রবাসী ইউনিয়ন নামের সংগঠন টি। যার উদ্দোক্তা হিসেবে কাজ করেন কাতার প্রবাসী মোঃ মুবিনুল ইসলাম।
আনুষ্ঠানিক যাত্রার শুরু থেকে অনেক ঘাত প্রতিঘাত, বাধা বিপত্তি কে মোকাবিলা করে সংগঠন টি গত ৬ মাস আগে সমাজ সেবা অফিস থেকে সমবায় সমিতি হিসেবে সরকারি রেজিষ্ট্রেশন লাভ করে।
বর্তমানে সংগঠন টির কেন্দ্রীয় কমিটি ছাড়া বিশ্বের সকল দেশে অবস্থান রত চকরিয়ান দের নিয়ে বৈদেশিক কমিটি গঠন করা হয়েছে। সংগঠন টির রয়েছে শক্তিশালী উপদেষ্টা পরিষদ।
সরেজমিনে খোজ নিয়ে দেখা যায় চকরিয়ার বিভিন্ন ইউনিয়নে সংগঠন টি তাদের মানবিক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। মানবিক কার্যক্রমের মধ্যে রয়েছে নগদ অর্থ সহায়তা, শীত বস্ত্র বিতরন, রমজানে ইফতার সামগ্রী বিতরন সহ নানা বিধ কর্মসূচী।
এছাড়া সংগঠনটি করোনা সংক্রমণ রোধে সাধারণ জনগোষ্ঠীকে সচেতন করতে চালিয়ে যায় মাস্ক বিতরন সহ জনসচেতনতা মূলক কর্মকান্ড যা ইতিমধ্যে চকরিয়াবাসীর নজর কেড়েছে।
সংগঠন টির কেন্দ্রীয় সহ সভাপতি ও সৌদি আরব শাখার সভাপতি মিজানুর রহমান বাঙ্গালী জানান আমাদের চকরিয়া আমরাই সাজাব এই প্রতিপাদ্য কে সামনে রেখে চকরিয়া প্রবাসী ইউনিয়ন গঠন করা হয়। আমরা ইতিমধ্যে চকরিয়ায় বিভিন্ন মানবিক কর্মসূচীর পালনের মধ্যে দিয়ে সংগঠন টির কার্যক্রম চালিয়ে যাচ্ছি।

চকরিয়া উপজেলার লক্ষারচর ইউপির সাবেক চেয়ারম্যান নুর মোহাম্মদ মানিক লাখোকন্ঠ প্রতিবেদক কে জানান চকরিয়া প্রবাসী ইউনিয়ন আমার ইউনিয়ন আমার উপস্থিতিতে দুইবার অসহায় জনগোষ্ঠীর মাঝে শীত বস্তু সহ খাদ্য সামগ্রী বিতরন করেছে। তাদের কার্যক্রম অংশগ্রহণ করতে পেরে আমি আনন্দিত।
চকরিয়া প্রবাসী ইউনিয়ন এর কেন্দ্রীয় উপদেষ্টা সাবের আহমদ জানান গরীব অসহায় মানুষের পাশে থাকার জন্য আমাদের এই সংগঠন প্রতিষ্টা।

চকরিয়া প্রবাসী ইউনিয়ন এর অর্থ সম্পাদক মোঃ ইসমাইল জানান ইতিমধ্যে আমাদের সংগঠন থেকে চকরিয়ার প্রতিটি ইউনিয়নে দরিদ্র মানুষের জন্য সহায়তা পৌঁছে গেছে।
তিনি আরো বলেন আপনাদের সকলের সহযোগিতায় আমরা আরো অনেকদূর এগিয়ে যাব ইনশাআল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!