শেরপুরে অভ্যন্তরীণ বোরো সংগ্রহ অভিযান উদ্বোধন করলেন হুইপ আতিক

শেরপুরে অভ্যন্তরীণ বোরো সংগ্রহ অভিযান উদ্বোধন করলেন হুইপ আতিক

স্টাফ রিপোর্টার : শেরপুরে চলতি বোরো মৌসুমে অভ্যন্তরীণ বোরো ধান- চাল সংগ্রহ অভিযান ২০২১ উদ্বোধন করা হয়েছে। ৫ মে বুধবার বিকেল ৩ টায় শেরপুর জেলা শহরের খরমপুরে শেরপুর সদর উপজেলার খাদ্য গুদাম-১ সরবরাহ কেন্দ্রে (এল.এস.ডি) এ বোরো ধান সংগ্রহ অভিযানে প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন, বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি।
জেলা প্রশাসক আনার কলি মাহবুব এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি বলেন, শেরপুর জেলার উৎপাদিত উৎকৃষ্ঠ মানের চাল সারা দেশসহ বিশ্বের বিভিন্ন দেশে ব্যাপক সূখ্যাতি রয়েছে। সেই সাথে শেরপুরের চাল বিশ্বের বিভিন্ন দেশে আজ রপ্তানি হচ্ছে। সরকার খাদ্য উৎপাদন ও সংগ্রহে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার দেশের প্রতিটি মানুষের খাদ্য নিশ্চিত করার জন্য স্বল্পমূল্যে খোলা বাজারে চাল ও আটা বিক্রি অব্যাহত রেখেছেন। তাই দেশে খাদ্য মজুদ নিশ্চিত করার জন্য নির্ধারিত লক্ষ্যমাত্রা অনুযায়ী খাদ্য গুদামে ভালো মানের ধান চাল সরবরাহ করার জন্য শেরপুর জেলার সদর উপজেলার কৃষকদের কাছ থেকে সংগ্রহ ও চুক্তিবদ্ধ চালকল মালিকদের প্রতি তিনি উদ্বাত্ত আহ্বান জানান। এছাড়াও হুইপ আতিক বলেন, ধান-চাল সংগ্রহ অভিযান কালে কৃষক এবং মিল মালিকগণ কোন হয়রানির শিকার না হয় সেদিকে খাদ্য বিভাগের কর্মকর্তাদের লক্ষ্য রাখার আহ্বান জানান।
এবছর শেরপুর জেলার পাঁচ উপজেলার মধ্যে শেরপুর সদর উপজেলায় ১৮ হাজার ৫৮ মেট্রিকটন, নালিতাবাড়ী উপজেলায় ২ হাজার ২৭২ মেট্রিকটন, নকলা উপজেলায় ৯১৮ মেট্রিকটন, শ্রীবরদী উপজেলায় ১ হাজার ৪১৮ মেট্রিকটন, ঝিনাইগাতী উপজেলায় ১ হাজার ৮৫৯ মেট্রিকটনসহ মোট ২৪ হাজার ৫২৫ মেট্রিকটন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।
এছাড়াও এবছর শেরপুর জেলার পাঁচ উপজেলার মধ্যে শেরপুর সদর উপজেলায় ৩ হাজার ৪৪২ মেট্রিকটন, নালিতাবাড়ী উপজেলায় ৩ হাজার ৩৩৪ মেট্রিকটন, নকলা উপজেলায় ১ হাজার ৯৪২ মেট্রিকটন, শ্রীবরদী উপজেলায় ২ হাজার ২৯৯ মেট্রিকটন, ঝিনাইগাতী উপজেলায় ১ হাজার ৯৫০ মেট্রিকটনসহ মোট ১২ হাজার ৯৬৭ মেট্রিকটন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।
অভ্যন্তরীণ বোরো সংগ্রহ উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে শেরপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. মোহিত কুমার দে, সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফিরোজ আল মামুন, সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিএম সাদিক আল শাফিন, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক লুৎফর রহমান, শেরপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি ও চালকল মালিক সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব আসাদুজ্জামান রওশন, খাদ্য পরিদর্শক মোঃ রুকুনুজ্জামান রুকন শেরপুর প্রেসক্লাব সভাপতি মোঃ শরিফুর রহমান ও সাধারণ সম্পাদক মেরাজ উদ্দি, খাদ্য কর্মকর্তা-কর্মচারীসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!