প্রচেষ্টা’র চেষ্টাতে উপকৃত হচ্ছেন গনপদ্দী ইউনিয়নের দরিদ্র অসহায় অনেক পরিবার

প্রচেষ্টা’র চেষ্টাতে উপকৃত হচ্ছেন গনপদ্দী ইউনিয়নের দরিদ্র অসহায় অনেক পরিবার

নকলা শেরপুর প্রতিনিধি:শেরপুরের নকলা উপজেলার গনপদ্দী ইউনিয়নের খারজান এলাকায় প্রতিষ্ঠিত সম্পূর্ণ সেচ্ছাসেবী একটি সংগঠন ’প্রচেষ্টা’ এর চেষ্টায় উপকৃত হচ্ছেন এলাকার দরিদ্র অসহায় অনেক পরিবার। এ সংগঠনের চেষ্টায় ও আবেদনে অসহায় দরিদ্রদের জন্য সাহায্যের হাত বাড়িয়েছেন এলাকার অনেক ধনাঢ্য লোকেরা।এই সংগঠনের চেষ্টাতেই বিভিন্ন উৎসব উপলক্ষে অসহায় দরিদ্রদের পাশে দাঁড়ানোর অনুপ্রেরনা পেয়েছেন দানশীলরা।

অসহায় দরিদ্রদের পাশে দাঁড়াতে অনুপ্রাণিত করতে বিভিন্ন উপলক্ষে প্রায় প্রায়ই এলাকার ধনাঢ্য, দানশীল ও বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দদের নিয়ে আলোচনা সভা ও বিভিন্ন অনুষ্ঠান করেন তারা। এর অংশ হিসেবে ১০ মে সোমবার উপজেলার গনপদ্দী ইউনিয়নের খারজান বাজারে এলাকার ধনাঢ্য, দানশীল ও উপজেলার বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দদের নিয়ে আলোচনা সভা, ইফতার ও দোয়া মাহফিল করা হয়েছে।

প্রচেষ্টা’র সভাপতি মো. মাজহারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে গণপদ্দী ইউপির চেয়ারম্যান শামছুর রহমান আবুল এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- খারজান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরমান আলী, সহ প্রধান শিক্ষক হায়দার আলী, বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান, ইউপি সদস্য জয়নাল আবেদীন প্রমুখ।

এসময় আমন্ত্রীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নকলা প্রেসক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন, প্রচার-প্রকাশনা সম্পাদক নাহিদুল ইসলাম রিজন ও কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল-আমিনসহ আরও অনেকে। তাছাড়া এ সভায় প্রচেষ্টা’র সাধারণ সম্পাদক এনামুল হক, কোষাধ্যক্ষ ইমরান খাঁন, দপ্তর সম্পাদক ফারুখ আল রশিদ, সংস্কৃতি ও ত্রান বিষয়ক সম্পাদক সাব্বির হোসাইনসহ সংগঠনটির অন্যান্য সদস্যবৃন্দ, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও উপজেলার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের স্বেচ্ছাসেবক ও এলাকার তরুণরা উপস্থিত ছিলেন।

সংগঠনটির সভাপতি মো. মাজহারুল ইসলাম বলেন, বিগত ২০১৭ সাল থেকে আমাদের এই সংগঠনটি এলাকার গরিব, দুঃখী, অসহায়দের পাশে থেকে বিভিন্নভাবে গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছে। তিনি জানান, তাদের এ সংগঠনের উদ্দেশ্য হলো- উপজেলার সকল সেচ্ছাসেবী সংগঠন একত্রে কাঁধে কাঁধ মিলিয়ে নিজ নিজ এলাকার গরিব, দুঃখী, অসহায়দের পাশে থেকে তাদের সাহায্যে এগিয়ে আসা। এসকল লক্ষ্যকে সামনে রেখে সোমবার বিকেলে উপজেলার উল্লেখযোগ্য স্বেচ্ছাসেবী সংগঠন গুলোর মধ্যে বিডি ক্লিন নকলা, ব্লাড ব্যাংক অব নকলা, নকলা অদম্য মেধাবী সহায়তা সংস্থা, রক্তসৈনিক নকলা, নকলা প্রবীণ ও প্রতিবন্ধী হিতৈষী সংস্থাসহ বেশ কয়েকটি সংগঠনের স্বেচ্ছাসেবকদের নিয়ে আলোচনা সভা, ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয় বলে জানান প্রচেষ্টা’র সাধারণ সম্পাদক এনামুল হক।

অনুষ্ঠানের প্রধান অতিথি গণপদ্দী ইউপির চেয়ারম্যান শামছুর রহমান আবুল বলেন, করোন ভাইরাস (কোভিট-১৯) সংক্রমণ রোধ, বাল্যবিবাহ, ইভটিজিং, মাদক প্রতিরোধসহ বিভিন্ন সামাজিক অপরাধ প্রতিরোধে সচেতনতা মূলক আলোচনা সভা এবং সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখায় সম্পূর্ণ সেচ্ছাসেবী সংগঠন ’প্রচেষ্টা’ সকলের কাছে সমাদৃত।

আলোচনা সভার পরে করোনা ভাইরাস (কোভিড-১৯) এর দ্বিতীয় ঢেউ চলাকালে সকলের সুরক্ষা ও সুস্থতায় বিশেষ দোয়া করা হয়। পরে নিদৃষ্ট সময়ে উপস্থিত সকলেই একসাথে বসে ইফতার গ্রহন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!