তারকাখচিত আর্জেন্টিনা দলে জায়গা হলো না দিবালার

তারকাখচিত আর্জেন্টিনা দলে জায়গা হলো না দিবালার

স্পোর্টস ডেস্ক:বিশ্বকাপ বাছাইপর্বের আসন্ন দুই ম্যাচের জন্য ৩০ সদস্যের বিশাল দল ঘোষণা করেছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। চিলি ও কলম্বিয়ার বিপক্ষে ম্যাচ দুইটির জন্য ঘোষিত এই স্কোয়াডে রাখা হয়েছে দলের প্রায় সব সেরা তারকা ফুটবলারকেই।

তবে তারকাখচিত এ দলে জায়গা হয়নি দুই প্রতিভাবান ফরোয়ার্ড পাওলো দিবালা এবং মাউরো ইকার্দির। ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের হয়ে চলতি মৌসুমে মাত্র ৪ গোল করতে পেরেছেন দিবালা। মৌসুমের লম্বা সময় কেটেছে ইনজুরিতেই। যে কারণে এবার জাতীয় দলেও ফেরা হলো না তার।

এছাড়া লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, অ্যাঞ্জেল ডি মারিয়া, অগাস্টিন মারচেসিনসহ প্রায় সব অভিজ্ঞ তারকা খেলোয়াড়কে স্কোয়াডে রেখেছেন স্কালোনি। আসন্ন কোপা আমেরিকার বিবেচনায়ও থাকবেন তারা প্রায় সবাই।

স্ব-স্ব লিগে দুর্দান্ত পারফর্ম করে জাতীয় দলের জায়গা করে নিয়েছেন এমিলিয়ানো বুয়েন্দিয়া, লিসান্দো মার্টিনেজ, এমিলিয়ানো মার্টিনেজ, ক্রিশ্চিয়ান রোমেরোরা।

এদিকে লুকাস আলারিও, এজেকুয়েল পালাসিওস এবং হুয়ান ফয়েথদের ইনজুরি সমস্যা থাকলেও, তাদের তিনজনকেই ৩০ সদস্যের দলে রেখেছেন আর্জেন্টিনা কোচ। এই স্কোয়াডের সঙ্গে স্থানীয় খেলোয়াড়দের মিলিয়ে শিগগিরই ঘোষণা করা হবে পূর্ণাঙ্গ স্কোয়াড।

আগামী ৩ জুন নিজেদের ঘরের মাঠে চিলিকে স্বাগত জানাবে আর্জেন্টিনা। পরে ৮ জুন কলম্বিয়ায় খেলতে যাবে লিওনেল মেসির দল।

বিশ্বকাপ বাছাইয়ের এই দুই ম্যাচ খেলে আগামী ১৩ জুন থেকে শুরু হবে আর্জেন্টিনার কোপা আমেরিকার মিশন। যেখানে প্রথম ম্যাচেই তাদের প্রতিপক্ষ চিলি। এছাড়া গ্রুপের অন্যান্য দলগুলো হলো উরুগুয়ে, বলিভিয়া এবং প্যারাগুয়ে।

বিশ্বকাপ বাছাইয়ের দুই ম্যাচের জন্য আর্জেন্টিনা স্কোয়াড

মার্কোস আকুনা, সার্জিও আগুয়েরো, লুকাস আলারিও, এমিলিয়ানো বুয়েন্দিয়া, অ্যাঞ্জেল কোররেয়া, জোয়াকিন কোররেয়া, রদ্রিগো ডি পল, অ্যাঞ্জেল ডি মারিয়া, নিকোলাস ডমিঙ্গেজ, হুয়ান ফয়েথ, আলেজান্দ্রো গোমেজ, নিকোলাস গনজালেজ, জিওভান্নি লো সেলসো, অগাস্টিন মারচেসিন, এমিলিয়ানো মার্টিনেজ, লাউতারো মার্টিনেজ, লিসান্দ্রো মার্টিনেজ, লুকাস মার্টিনেজ কোয়ারতা, লিওনেল মেসি, নাহুয়েল মোলিনা, হুয়ান মুসো, গুইদো রদ্রিগেজ, ক্রিশ্চিয়ানো রোমেরো, লুকাস ওকাম্পোস, নিকোলাস ওটামেন্ডি, এজেকুয়েল পালাসিওস, হোসে লুইস পালোমিনো, লেয়ান্দ্রো পারেদেস, জারমান পেজেল্লেয়া এবং নিকোলাস তালিয়াফিকো।

Leave a Reply

Your email address will not be published.