নকলায় ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন ও মাক্স বিতরণ অনুষ্ঠিত

নকলায় ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন ও মাক্স বিতরণ অনুষ্ঠিত

রেজাউল হাসান সাফিত,নকলা প্রতিনিধিঃ শেরপুরের নকলা উপজেলাধীন চন্দ্রকোনা রক্তদান ও সমাজ কল্যাণ সোসাইটির আয়োজনে চন্দ্রকোনা বালিকা উচ্চ বিদ্যালয়ের তিন শতাধিক শিক্ষার্থীর রক্তের গ্রুপ নির্ণয়ের পাশাপাশি সেচ্ছায় রক্তদানে উদ্ভুদ্ধ করে তাদের মাঝে করোনার প্রাদুর্ভাব হতে রক্ষা পেতে সচেতন করে মাক্স বিতরণ করা হয়।

‘আর্তের মুখে হাসি ফোটানো হয় যদি মানবতা,তবে তার শ্রেষ্ঠ সেবক হলো প্রতিটি রক্তদাতা; মানবতার কল্যাণে-এগিয়ে আসুন রক্তদানে, সুস্থ থাকলে করুন রক্তদান-হার্ট এ্যাটাকের ঝুঁকি কমান’ এইসব শ্লোগানকে ধারন করে ২৩ মে রবিবার উপজেলার চন্দ্রকোনা বালিকা উচ্চবিদ্যালয় স্কুল প্রাঙ্গণে সকাল ৯ঃ৩০ ঘটিকার পর হতে বিকেল ৪ ঘটিকা পর্যন্ত সংগঠনটির সভাপতি শরীফ আহাম্মেদ পাপ্পুর সভাপতিত্বে রক্তের গ্রুপ নির্ণয়ের ক্যাম্পেইনে রক্তের ফোঁটায় মানবতার প্রতিষ্ঠাতা সভাপতি আসিফ আলম চমক,এক্টিভ ব্লাড পয়েন্টের পরিচালক এ.আর. গোলাম মোর্শেদ আদিব প্রতিষ্ঠাতা সভাপতি এ. আর. গোলাম রসুল আসিফ সহায়তা করেন।

এসময় চন্দ্রকোনা বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শফিকুল ইসলাম, সহকারী শিক্ষক মোঃ হাসানুজ্জামান,
চন্দ্রকোনা রক্তদান ও সমাজ কল্যাণ সোসাইটির উপদেষ্টা আফজাল শরিফ,রেদুয়ান হোসেন সহ উক্ত সংগঠনের সহ সভাপতি নাছিমুল হুদা (নাছিম) ও মিষ্টার আতশ আলী,সাধারণ সম্পাদক রাশিদুল হাসান,
সাংগঠনিক সম্পাদক স্বাধীন মিয়া, সদস্য সাকিব,
শাকিল,প্রান্ত,শাওন,নাঈম,
নয়ন,মাহিম,পাভেলসহ সংগঠনের অন্যান্য সদস্য ও শুভাকাঙ্খীগণ ও স্থানীয় সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

চন্দ্রকোনা রক্তদান ও সমাজ কল্যাণ সোসাইটির সভাপতি শরীফ আহাম্মেদ পাপ্পু বলেন,দুর্ঘটনায় আহত, ক্যান্সার বা অন্য কোন জটিল রোগে আক্রান্ত, অস্ত্রোপাচার কিংবা প্রসূতি মা ও থ্যালাসেমিয়ার মতো বিভিন্ন রোগের চিকিৎসায় রক্ত সঞ্চালনের প্রয়োজন হয়। কিন্তু এই গুরুত্বপূর্ণ সময়ে আমাদের রক্ত দাতা খুঁজে পাওয়া কঠিন হয়ে পড়ে।
তাই জনসচেতনতা বৃদ্ধি করতে এ ধরনের ক্যাম্পেইন গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে এবং সকলের সার্বিক সহযোগিতা পেলে ভবিষ্যতে এ কাজের ধারা অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.