নিজ হাতে ধরা সাপের ছোবলেই প্রাণ হারালেন পাহারাদার

নিজ হাতে ধরা সাপের ছোবলেই প্রাণ হারালেন পাহারাদার

রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহীর বাগমারায় বিষাক্ত সাপের ছোবলে আফজাল হোসেন (৪৮) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। সোমবার (২৪ মে) সকালের দিকে উপজেলার গণিপুর ইউনিয়নের গণিপুর গ্রামে এই ঘটনা ঘটে।

মৃত আফজাল হোসেন বিষাক্ত সাপ ধরে তা উচ্চমূল্যে বিক্রি করতেন বলে জানিয়েছেন স্থানীয়রা। 

স্থানীয় ও মৃতের পরিবার সূত্র জানায়, দুবিলার বিলে চকমহব্বদপুর গ্রামের আনার উদ্দিন নামের এক ব্যক্তির পুকুর পাহারা দিতেন আফজাল হোসেন। প্রতিদিনের মতো পাহারা শেষে সোমবার সকালে বাড়ি যাচ্ছিলেন তিনি। বাড়ি যাওয়ার পথে পুকুরের পাশে একটি সাপ দেখতে পেয়ে সেটাকে ধরে বাড়িতে নিয়ে যান। পরে সাপটিকে একটি মাটির পাতিলে বন্দি করে রাখেন। কিছুক্ষণ পর মাটির ওই পাতিলের মুখ খুলে বাম হাত দিয়ে বিষাক্ত ওই সাপটি ধরতে গেলে তার হাতে সাপটি ছোবল মারে। তিনি হাতটি দ্রুত সরিয়ে নিলে সাপটি মাটিতে ছিটকে পড়ে এবং পালিয়ে যায়।

সাপটি পালিয়ে বাড়ির পাশে একটি পুকুরের ধারে গিয়ে লুকিয়ে পড়ে। পরে অনেক খুঁজেও পাওয়া যায়নি। সঙ্গে সঙ্গে আফজাল হোসেনকে রাজশাহী মেডিকেলে উন্নত চিকিৎসার জন্য নেয়ার পথে তিনি মারা যান।

স্থানীয় কয়েকজন জানান, এর আগেও আফজাল বেশ কয়েকটি বিষাক্ত সাপ ধরে বিক্রি করেছেন। টাকার লোভে তিনি সাপ ধরে বিক্রি করতেন। এলাকার লোকজন সাপ ধরতে নিষেধ করলেও তিনি তাদের কথায় কান দেননি।

এ বিষয়ে বাগমারা থানার ডিউটি অফিসার উপপরিদর্শক (এসআই) মো. শাহ আলম বলেন, ‘এমন কোনো অভিযোগ বা তথ্য আমাদের কাছে আসেনি। এমন দুর্ঘটনাজনিত মৃত্যুতে মূলত লোকজন থানায় আসে না।

Leave a Reply

Your email address will not be published.