নালিতাবাড়ীতে বন্য হাতির আক্রমণে এক ব্যক্তি নিহত

নালিতাবাড়ীতে বন্য হাতির আক্রমণে এক ব্যক্তি নিহত

স্টাফ রিপোটার:শেরপুরের নালিতাবাড়ীতে বন্যহাতির আক্রমণে অপু মারাক (৪৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। ২৭ মে বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে বারোটার দিকে উপজেলার ভারত সীমান্তবর্তী পাহাড়ি গ্রাম পানিহাতায় ওই ঘটনা ঘটে।

স্থানীয় ইউপি সদস্য আব্দুল জুব্বার জানান, বৃহস্পতিবার সন্ধ্যা থেকে বন্যহাতির একটি দল উপজেলার পানিহাতা ফেকামারী ও পার্শ্ববর্তী হালুয়াঘাট উপজেলার রঙ্গনপাড়া গ্রামের বেশকিছু এলাকাজুড়ে তান্ডব চালায়।

এসময় হাতির দলটি গাছের কাঁঠাল খেয়ে সাবাড় করতে থাকে। এতে হাতি উপদ্রুত দুই গ্রামের কয়েকথশ মানুষ মশাল, সার্চ লাইট ও সাইরেন বাজিয়ে হাতির তান্ডব ঠেকানোর চেষ্টা চালিয়ে আসছিল। হাতির দলটিও বারবারই লোকালয়ে আসার চেষ্টা করছিলো। এভাবে মধ্যরাত পর্যন্ত হাতি-মানুষের যুদ্ধ চলতে থাকে। একপর্যায়ে হাতির দলটি তাড়া খেয়ে গভীর অরণ্যের দিকে চলে যাওয়ার সময় একটি হাতি পেছনে রয়ে যায়।

অপরদিকে, হাতির দলকে পাহাড়ের দিকে তাড়া দিয়ে ফেরার পথে অপু মারাকও দলছুট হয়ে পেছনে পড়ে যায়। পরে দলছুট হাতিটি অপু মারাককে পায়ে পিষ্ট করে হত্যা করে। কিছুক্ষণ পর এলাকাবাসী তার লাশ উদ্ধার করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত বন্যহাতির পানিহাতা ফেকামারীর গহীন পাহাড়ে অবস্থান করছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!