শেরপুরে ভূল চিকিৎসায় গরুর মৃত্যুর অভিযোগ

শেরপুরে ভূল চিকিৎসায় গরুর মৃত্যুর অভিযোগ

শেরপুর সদর উপজেলার চরমোচারিয়া ইউনিয়নে গ্রাম্য পশু চিকিৎসক আক্তার আলী (৪০) কর্তৃক মেসার্স ফয়সাল সিয়াম ডেইরী ফার্মের একটি গরুর মৃত্যু হয়েছে। গত ২৫ মে মঙ্গলবার রাত ১০ টায় ওই গরুর চিকিৎসা করা অবস্থায় পশু চিকিৎসকের উপস্থিতিতেই গরুটির মৃত্যু হয়।

অভিযোগ সূত্রে জানা গেছে, মেসার্স ফয়সাল সিয়াম ডেইরী ফার্ম দীর্ঘ ৮/১০বছর যাবত বকন, গাভী, বাছুর পালন করে আসছেন। সেইসাথে ওই ফার্মের সকল গরু কোন কারনে অসুস্থ হলে সরকারি পশু হাসপাতালের চিকিৎসক দ্বারা চিকিৎসা করিয়ে আসছেন ফার্মের মালিক শাহজাহান (৩০)। হঠাৎ রাত্রি ১০ টার দিকে গ্রাম্য পশু চিকিৎসক আক্তার আলী বাড়ির পাশদিয়ে যাওয়ার পথে ফার্মে গিয়ে সকল বকন, গাভী ও বাছুরের খোজখবর নেন। খোজ নেওয়ার একপর্যায়ে সে পশু চিকিৎসক আক্তার আলী আমার গরু যার বাজার মূল্য আনুমানিক ৬লক্ষ টাকা সেটি দেখে বলতে থাকেন যে এ গাভী গরুটির কেলসিয়ামের অভাব রয়েছে। এ গাভীটিকে দ্রুত কেলসিয়াম ইনজেকশন দেওয়া লাগবে। পরবর্তী তার কথার জবাবে ফার্মের মালিক শাহজাহান বলেন আমার ফার্মের সকল গাভীর চিকিৎসা আমি সরকারি পশু হাসপাতালের ডাক্তার দ্বারা চিকিৎসা করাই আর যদি কোন কিছুর অভাব হয়ে থাকে তাহলে আমি সরকারি পশু ডাক্তারের সাথে পরামর্শ করে চিকিৎসা করাবো। পরে তার কথার জবাবে সে নানা ধরনের পরামর্শ দিতে থাকেন। একপর্যায়ে তার কথামতো কেলসিয়াম ইনজেকশন দেওয়ার রাজি হলে আক্তার আমার গাভী গরুটিকে গলার নিচে পোস করা অবস্থায় গাভী গরুটি মাটিতে শুয়ে পড়লেও তিনি ইনজেকশন পোস করেন। পরে আমার গাভী গরুটি তার উপস্থিতিতেই মারা যান। পরবর্তী সামাজিকভাবে এটি সমাধানের প্রস্তাব দেওয়া হলেও সেটি প্রত্যাখান করেন আক্তার আলী (৪০)।

এব্যাপারে গ্রাম্য পশু চিকিৎসক আক্তার আলীর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা রেজাউল হক ভূইয়া সে গাভী গরুটির চিকিৎসা করিয়ে আসছে আমি তার পরামর্শে মাঝে মধ্যে সে গাভী গরুটিকে ইনজেকশন দিয়ে আসি। সে গাভী গরুটি দীর্ঘ ২০ দিন যাবত অসুস্থ রয়েছে এবং গাভীটির পেটে থাকা বাছুরটিও মারা গেছে।খামারি বেশ কয়েকদিন যাবত আমাকে ফোন করে আসছে যে আমার গাভী গরুটি ভিশন অসুস্থ। ইমারজেন্সি কেলসিয়াম ইনজেকশন এর প্রয়োজন আপনি দ্রুত আসেন। পরে রাতে বাড়ি ফেরার পথে সে খামারে যায় এবং সময় অনুযায়ী সে গাভী গরুটিকে ইনজেকশন পোস করি।

Leave a Reply

Your email address will not be published.