ঝিনাইগাতীতে বাল্যবিবাহ দিতে গিয়ে জরিমানার মুখে কনের চাচা

ঝিনাইগাতীতে বাল্যবিবাহ দিতে গিয়ে জরিমানার মুখে কনের চাচা

স্টাফ রিপোর্টারঃ শেরপুরের ঝিনাইগাতীতে বাল্যবিবাহ আয়োজনের দায়ে কিশোরী কনের চাচাকে ২ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (৪জুন) রাত দশটার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জয়নাল আবেদীন এ অর্থদণ্ড দেন।
আদালত সূত্রে জানা যায়, উপজেলা সদর ইউনিয়নের সারিকালিনগর গ্রামে ১৬ বছর বয়সী দশম শ্রেণির এক কিশোরীর বাল্যবিবাহের আয়োজন চলছিল। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ঝিনাইগাতী থানার উপপরিদর্শক (এসআই) খোরশেদ পুলিশ সদস্যদের নিয়ে সেখানে যান। ওইসময় বরসহ বরযাত্রীরা কনের বাড়িতে হাজির ছিলেন। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জয়নাল আবেদীন গিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। আদালত বাল্যবিবাহের আয়োজন বন্ধ করে দেন এবং মেয়ের চাচা আবু বক্করকে ২ হাজার টাকা জরিমানা করেন। পাশাপাশি আদালত মেয়ের বয়স ১৮ না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না এবং ১৮ বছর না হওয়া পর্যন্ত বর ওই কিশোরীকে বিবাহ করবেন না মর্মে মুচলেকা নেওয়া হয়।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জয়নাল আবেদীন বলেন, বাল্যবিবাহে শিশু, পরিবার, সমাজ ও রাষ্ট্রের উপর ক্ষতিকর প্রভাব পড়ে। তাই এ কিশোরীকে করুণ পরিণতি থেকে রক্ষা করতেই এই বিয়ে বন্ধ করেছি। জনস্বার্থে এধরনের পদক্ষেপ অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!