কুষ্টিয়ায় আরও ৭ দিনের কঠোর বিধিনিষেধ

কুষ্টিয়ায় আরও ৭ দিনের কঠোর বিধিনিষেধ

সামরুজ্জামান (সামুন), কুষ্টিয়াঃ কুষ্টিয়া পৌরসভা এলাকায় করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় চলমান বিধিনিষেধ আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। শুক্রবার (১৮ জুন) রাতে কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি জারি করেন।

বৃহস্পতিবার (১৭ জুন) রাতে জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত করোনা প্রতিরোধ সভায় এ সিদ্ধান্ত হয়। তিনি জানান, করোনাভাইরাস সংক্রমণরোধে চলমান বিধিনিষেধের মেয়াদ আরও সাত দিন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১৮ জুন রাত ১২টা ১মিনিট থেকে ২৫ জুন রাত ১২টা পর্যন্ত কুষ্টিয়া পৌরসভা এলাকায় কঠোর বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হয়েছে।

কুষ্টিয়ার সিভিল সার্জন এইচ এম আনোয়ারুল ইসলাম বলেন, করোনা প্রতিরোধ কমিটি বৈঠক করে বিধিনিষেধ আরও এক সপ্তাহ বাড়িয়েছে। আমরা বৃহস্পতিবার ভার্চুয়াল বৈঠক করেছি। পরিস্থিতি পর্যবেক্ষণ ও পর্যালোচনা করে কঠোর বিধিনিষেধ শুক্রবার (১৮ জুন) রাত থেকে এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

চলমান লকডাউন ১৮ তারিখ মধ্যরাত পর্যন্ত চলার কথা ছিল। তার এক দিন আগেই জেলা করোনা প্রতিরোধ কমিটির সুপারিশ আমলে নিয়ে কঠোর বিধিনিষেধ আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নেয় জেলা প্রশাসন।

এদিকে কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় ৩৬৮ জনের নমুনা পরীক্ষা করে ১১২ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা বিবেচনায় শনাক্তের হার ৩৩ দশমিক ২৩ শতাংশ।

নতুন শনাক্ত ১১২ জনের মধ্যে কুষ্টিয়া সদরের ৭৫ জন, দৌলতপুরের পাঁচজন, কুমারখালীর ১৬ জন, ভেড়ামারার আটজন, মিরপুরের চারজন এবং খোকসার চারজন রয়েছে।

এ দিন জেলা স্বাস্থ্য বিভাগ নতুন আরও ৩২০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য সংশ্লিষ্ট ল্যাবে পাঠিয়েছে। এ পর্যন্ত জেলায় ৫৫ হাজার ৯৭০ জনের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে ৫৫ হাজার ৩৩৫ জনের।

বর্তমানে কুষ্টিয়ায় মোট করোনা রোগীর সংখ্যা ১ হাজার ৬৬ জন। তাদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১০২ জন এবং হোম আইসোলেশনে আছেন ৯৬৪ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!