নকলায় প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছে ৪২ ঘর  ভূমি ও গৃহহীন পরিবার

নকলায় প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছে ৪২ ঘর ভূমি ও গৃহহীন পরিবার

রেজাউল হাসান সাফিত ,নকলা(শেরপুর)প্রতিনিধি:নকলা উপজেলায় ভূমিহীন ও গৃহহীন “ক” শ্রেণীর আরও ৪২ পরিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে টিনসেট আধা পাকা ঘর পাচ্ছেন।

২০ জুন রবিবার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জেলার “ক” শ্রেণীর ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য নির্মিত সকল ঘর ভিডিও কনফারেন্সর মাধ্যমে একযুগে উদ্বোধন করবেন। তিনি ভিডিও কনফারেন্সর মাধ্যমে জেলার ঝিনাইগাতী উপজেলায় সরাসরি যুক্ত হবেন বলে জানা গেছে।

উদ্বোধনের পরে নকলায় নির্মিত নতুন ৪২টি সুবিধাভোগী পরিবার প্রধানদের হাতে ঘরের চাবি, ঘরের জমির প্রয়োজনীয় কাগজপত্রাদি (দলিল, নামজারি, খারিজ) ও সনদপত্র তুলে দেওয়া হবে বলে জানান নকলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান। তিনি বলেন, বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী (মুজিব শতবর্ষ) উপলক্ষে উপজেলার ভূমিহীন ও গৃহহীন ১০০ পরিবারের মাঝে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের অংশ হিসেবে এসকল ঘর দেওয়া হচ্ছে।

জানা গেছে, প্রতিটি পরিবারের জন্য নির্ধারিত টিনসেটের আধা পাকা এক তলাবিশিষ্ট এ বাড়িতে থাকবে দুই বেডের ড্রয়িংরুম, বারান্দা, টয়লেট, রান্নাঘরসহ একটি পরিবারের বসবাসের উপযোগী প্রয়োজনীয় অন্যান্য সুযোগ সুবিধাদি।

এইসকল ঘরের নির্মাণ কাজ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার (পিআইও) মো. জাহাঙ্গীর আলমসহ রাজনৈতিক নেতৃবৃন্দ, স্থানীয় ইউপি চেয়ারম্যান ও সংশ্লিষ্টদের তত্বাবদানে করা হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার (পিআইও) মো. জাহাঙ্গীর আলম জানান, সরকারের নির্দেশনা মোতাবেক প্রথম ধাপের প্রতিটি ঘর নির্মাণের প্রকল্পিক ব্যয় ধরা হয়েছিলো ১ লাখ ৭১ হাজার টাকা করে। আর দ্বিতীয় ধাপের প্রতিটি ঘর নির্মাণের প্রকল্পিক ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৯০ হাজার টাকা করে।

উল্লেখ্য, ২৩ জানুয়ারি শনিবার প্রথম ধাপের বরাদ্দে নির্মিত গৃহহীন ও ভূমিহীন ৫৮ সুবিধাভোগী পরিবারের মাঝে ঘর ও ঘরের জমির কাগজপত্রাদি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে নকলা উপজেলা প্রশাসন আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করেছেন।

Leave a Reply

Your email address will not be published.