নাশীদ শিল্পী কবি শেখ ফয়জুর রহমান

নাশীদ শিল্পী কবি শেখ ফয়জুর রহমান

কবি শেখ ফয়জুর রহমান একজন নাশীদ শিল্পী। নিজের লেখা এবং সুর করা গান গেয়ে বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন । এই তরুণ বর্তমানে কাজ করছেন জনপ্রিয় ইসলামিক সাংস্কৃতিক সংগঠন ‘কলস্বন’ নিয়ে ।

শৈশব থেকেই বিভিন্ন ইসলামিক অনুষ্ঠানে গান গাইলেও কবি শেখ ফয়জুর রহমানের প্রতিভার বিকাশ ঘটে ‘কলস্বন’ দিয়ে ।

শিশু-কিশোর সাংস্কৃতিক সংগঠন ‘কলস্বন’ -এর প্রতিষ্ঠাতা পরিচালক তিনি। তাঁর একার নিরলস পরিশ্রমে কলস্বনকে নিয়ে গেছেন ইসলাম প্রিয় তৌহিদী জনতার ভালোবাসার শীর্ষে ।

শেরপুর জেলার চরপক্ষীমারী ইউনিয়নের দিকপাড়া গ্রামের শেখ মোজাম্মেল হকের ছেলে শেখ ফয়জুর রহমান । তাঁরা দুই ভাইবোন । কবি শেখ ফয়জুর রহমান পেশায় একজন সাংবাদিক । নিয়মিত করে যাচ্ছেন সাহিত্য চর্চাও । তাঁর কবিতা দেশ ও দেশের বাইরের জনপ্রিয় সব দৈনিক ও ম্যাগাজিনে নিয়মিত প্রকাশিত হয় । প্রকাশ করেছেন কয়েকটি বইও ।

ইসলামী গান নিয়ে তাঁর ভাবনার অন্ত নেই । ইসলামী গানের মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জন করতে চান শিল্পী কবি শেখ ফয়জুর রহমান । অপসংস্কৃতির আগ্রাসনে ডুবে যাওয়া লোকদেরকে সুস্থ সংস্কৃতির চাদরে আনার প্রচেষ্টায় যেন তাঁর চির চাওয়া । সেই লক্ষ্যেই এগিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত ।

এ পর্যন্ত তাঁর নিজের লেখা ও সুর করা প্রকাশিত সংগীত হলো, ওগো কমলিওয়ালা , একটা যুদ্ধ আবার হবে , তুমি দিলে এই সুন্দর জীবন , থাকবে না থাকবে না বাহাদুরি ইত্যাদি। এছাড়াও মুহাম্মাদের নাম জপেছিলি , মুহাম্মাদ মোস্তফা সাল্লী আলা , মাগো মা , এলো খুশির ঈদ গানগুলো গেয়ে বেশ প্রশংসা কুড়িয়েছেন ।

Leave a Reply

Your email address will not be published.