জনগণের প্রথম ভরসাস্থল হবে পুলিশ

জনগণের প্রথম ভরসাস্থল হবে পুলিশ

নিজস্ব প্রতিবেদকঃ পুলিশ জনগণের প্রথম ভরসাস্থল হবে বলে মন্তব্য করেছেন যশোর জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার।

বুধবার ( ৩০ জুন ) সকাল ১০ টায় জেলা পুলিশের আয়োজনে পুলিশ লাইন্স সম্মেলন কক্ষে জেলার সকল বিট অফিসারদের সঙ্গে বিট পুলিশিং সংক্রান্ত সভায় একথা বলেন তিনি।

পুলিশ সুপার বলেন, পুলিশের সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে আইজিপির নির্দেশনায় সারাদেশের মতো যশোর জেলাতেও বিট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে। বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি, আপনার পুলিশ আপনার পাশে, তথ্য দিন সেবা নিন, এই স্লোগানকে বাস্তবায়নের লক্ষ্যে আমাদের সকলকে আরো বেশি কাজ করে যেতে হবে। পুলিশ হবে জনগণের সর্বপ্রথম ভরসাস্থল। সেবা প্রত্যাশীদের সঙ্গে অবশ্যই ভালো আচারণ করতে হবে।

তিনি আরো বলেন, বিট পুলিশিং এর সুফল ইতোমধ্যে জনগণ পেতে শুরু করেছে,এতে করে প্রত্যন্ত এলাকার লোকগুলোকে সেবাপ্রত্যাশার জন্য কষ্ট করে এখন আর থানায় আসতে হবে না, তারা এখন বিট অফিসারদের মাধ্যমেই সেবা পেয়ে যাচ্ছেন আর এতে করে তাদের অর্থ ও সময় দুটোই সাশ্রয় হচ্ছে।

প্রত্যন্ত এলাকাগুলোতে বিট পুলিশিং কার্যক্রম চালু হওয়ায় জনগন ও পুলিশের মধ্যে আরো বেশি সুসম্পর্ক স্থাপন হয়েছে। এসময় মোহাম্মদ সাইফুল ইসলাম,অতিরিক্ত পুলিশ সুপার, (অপরাধ ও প্রশাসন), মোহাম্মদ জাহাংগীর আলম, অতিরিক্ত পুলিশ সুপার, জেলা গোয়েন্দা শাখা, মো.মুনাদির ইসলাম চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার(সদর), মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, সহকারী পুলিশ সুপার(প্রবি), আব্দুল্লাহ্ আল নোমান, সহকারী পুলিশ সুপার(প্রবি), আবুল কালাম আজাদ, আরআই, পুলিশ লাইন্স সহ জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!