শেরপুরে মাই সাহেবা মসজিদে অগ্নিকান্ড ক্ষয়ক্ষতি প্রায় ৭লক্ষ

শেরপুরে মাই সাহেবা মসজিদে অগ্নিকান্ড ক্ষয়ক্ষতি প্রায় ৭লক্ষ

শেরপুরের ঐতিহ্যবাহী মাইসাহেবা জামে মসজিদে বিদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ রবিবার সকালে বাগরাকসা মহল্লায় অবস্থিত ঐতিহ্যবাহী মাইসাহেবা মসজিদে কম্পিউটার কক্ষে এ অগ্নিকান্ডের ঘটনা হয়। এতে ক্ষয়ক্ষতির সংখ্যা দাঁড়িয়েছে ৬লাখ ৬৮হাজার টাকা। ঘটনার খবর পেয়ে শেরপুর জেলা প্রশাসক মোমিনুর রশিদ,পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরীসহ স্থানীয় জনপ্রতিনিধিগণ মাইসাহেবা জামে মসজিদ পরিদর্শন করেছেন।

এব্যাপারে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব সাইফুল ইসলাম স্বপন জানান, সিসিটিভি কম্পিউটার কক্ষে হঠাৎ অগ্নিকান্ডের ঘটনা হয়। পরে স্থানীয়রা তাৎক্ষণিক আগুন নেবাতে সহযোগিতা করেন। পরবর্তী ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হলে তারা যথাসম্ভব দ্রুত ঘটনাস্থল আসেন। এবং আগুন নেবাতে সক্ষম হয়। আগুন নেবাতে সক্ষম হলেও সেখানে থাকা চারটনের একটি এসিটন যাহার বাজার মূল্য ৩লাখ ৬৫ হাজার টাকা, সিসি টিভি একসেট ১লক্ষ টাকা, টিভি মনিটর ৪৫ ইঞ্চি ৫৫ হাজার টাকা, ইন্টারনেট বাউচার ৩হাজার ৫শত টাকা, ইউশিক্রস ৪হাজার ৫শত টাকা, এষ্টোবিলাইজার ৪হাজার, চারটি চেয়ার ২ হাজার, দুটি টেবিল ২৪ হাজার টাকা, আইপিএস একটি ৪২ হাজার টাকা, কার্পেট একটি ৫হাজার ৫শত টাকা, টেলিফোন সেট একটি ৪হাজার ৫ শত টাকা, গ্লাস ৪ হাজার টাকা, ইন্টারনেট ও সিসি ক্যাবল ৪হাজার টাকা, মসজিদ রক্ষন বেক্ষন মালামাল ৫০ হাজার টাকা এনিয়ে মোট ৬লাখ ৬৮হাজার টাকা ক্ষতির পরিমান।
অগ্নিকান্ডের ঘটনাটি বিদ্যুতিক শর্টসার্কিট থেকে সূত্রপাত হয় বলে প্রাথমিক ভাবে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স’র উপ-সহকারী পরিচালক জাবেদ হোসেন নিশ্চিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!