অবৈধ ক্যামিকেল ও নিষিদ্ধ ঘোষিত পলিথিন রাখার অপরাধে দুইজনের জেল জরিমানা

অবৈধ ক্যামিকেল ও নিষিদ্ধ ঘোষিত পলিথিন রাখার অপরাধে দুইজনের জেল জরিমানা

শেরপুরে জেলা প্রশাসন ও র‍্যাবের যৌথ অভিযানে বিপুল পরিমান ভেজাল ক্যামিকেল, অনুমোদনহীন জর্দা ও পলিথিন জব্দ করা হয়েছে। ৬ জুলাই মঙ্গলবার সকালে শহরের নয়ানীবাজার মহল্লায় সোহান ষ্টোরসহ তিন ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালায় জেলা প্রশাসন ও র‍্যাব-১৪। এসময় ওই ব্যবসা প্রতিষ্ঠান থেকে ২শত অবৈধ ক্যামিকেল, ৫হাজার অনুমোদনহীন কৌটা জর্দা ও ১৮শত ১৮ কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়। একই সাথে সেখানে থাকা ফুড কালারও জব্দ করা হয়।
এঘটনায় জড়িত থাকার অপরাধে চিন্হিত অপরাধী আরশাদ আলী (৩০) কে গ্রেফতার করা হয়। তার কাছে ১ লক্ষ টাকা অর্থদন্ড ও ৬মাসের জেল এবং অনাদায়ে আরো ৪৫ দিনের কারাদণ্ড দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিক আল-সাফিন। এনিয়ে তিনি র‍্যাব -১৪ কাছে তিন বার ও থানা পুলিশের কাছে একই অপরাধে দুই বার গ্রেফতার হয়। অপরদিকে এক দোকান কর্মচারীকে আড়াই হাজার টাকা জরিমানা করা হয়।

এ ঘটনায় র‍্যাব-১৪ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শেরপুর শহরের নয়ানীবাজার এলাকায় সোহান ষ্টোর, ভাই বোন ট্রেডার্স, ও খুশবু স্টোর ও এদের গোডাউনে অভিযান চালিয়ে বিপুল পরিমান অবৈধ ফুড কালার, ক্যামিকেল, অনুমোদনহীন কৌটা জর্দা ও পলিথিন জব্দ করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।
অভিযানে পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা, র‍্যাব ১৪ এর কর্মকর্তাসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!