ফাইনালে ‘ব্রাজিলের সঙ্গে রেফারিকেও হারাতে হবে আর্জেন্টিনার

ফাইনালে ‘ব্রাজিলের সঙ্গে রেফারিকেও হারাতে হবে আর্জেন্টিনার

স্পোর্টস ডেস্ক ।ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ মানে বরাবরই উত্তেজনা ও রোমাঞ্চ। এর সঙ্গে যোগ হয় নানান বিতর্কও। আর ম্যাচটি যদি হয় কোপা আমেরিকার ফাইনাল- তাহলে যেন সবকিছুরই মাত্রা ছাড়িয়ে যাওয়ার উপক্রম দেখা দেয়।

সেই ম্যাচের আগে এবার আর্জেন্টিনাকে সতর্ক করলেন প্যারাগুয়ের কিংবদন্তি গোলরক্ষক হোসে লুইস চিলভার্ট। তার মতে, ফাইনাল ম্যাচটিতে শুধু ব্রাজিলকে হারালেই হবে না, পাশাপাশি রেফারির বিরুদ্ধেও জিততে হবে আর্জেন্টিনার।

এছাড়াও কোপা আমেরিকার আয়োজক সংস্থা কনমেবলকে দুর্নীতিগ্রস্থ হিসেবেও উল্লেখ করেছেন তিনি। রেডিও কন্টিনেন্টালকে দেয়া সাক্ষাৎকারে চিলভার্ট বলেছেন, ‘মেসি ও তার দলকে ব্রাজিল, নেইমার এবং রেফারির বিপক্ষে জেতার জন্য প্রস্তুতি নিতে হবে।

চিলভার্টের রাগ-ক্ষোভ মূলত পেরু ও প্যারাগুয়ের মধ্যকার কোয়ার্টার ফাইনাল ম্যাচটি ঘিরে। সেই ম্যাচে প্রথমে গোল করেছিল প্যারাগুয়ে। কিন্তু প্রথমার্ধের শেষ দিকে বিতর্কিত সিদ্ধান্তে সেই গোল করা গুস্তাভো গোমেজকে লাল কার্ড দেখান উরুগুইয়ান রেফারি এস্তেবান ওস্তোজিচ।

আগামী রোববার ব্রাজিল-আর্জেন্টিনার মধ্যকার ফাইনাল ম্যাচেও দায়িত্বে থাকবেন এস্তেবান। এ কারণেই মূলত সতর্কবার্তা শোনালেন চিলভার্ট। তার ভাষ্য, ‘পেরু-প্যারাগুয়ে ম্যাচে রেফারি যা করল তা ভয়াবহ রকমের বাজে ছিল। খুবই দৃষ্টিকটু ছিল।

এসময় তিনি মেসির কাছ থেকে আরও একটি জাদুকরী পারফরম্যান্সের প্রত্যাশা জানিয়ে বলেন, ‘আমি মেসিকে আরও ৩-৪ গোল করতে দেখতে খুশি হবো। কিন্তু যখনই কোনো সংশয় থাকবে তারা স্বাগতিকদের (ব্রাজিল) পক্ষে সিদ্ধান্ত নেবে। তাই মেসি ও তার সতীর্থদের হাজারগুণ ভাল খেলতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!