কোপার ফাইনালে আর্জেন্টিনাকে ৫-০ গোলে হারাবে ব্রাজিল

কোপার ফাইনালে আর্জেন্টিনাকে ৫-০ গোলে হারাবে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক: কোপা আমেরিকার ফাইনাল যত কাছাকাছি হচ্ছে, ততই যেন আলোচনা জল্পনা-কল্পনা বেড়েই চলেছে। কেমন হবে কৌশল, একাদশে থাকবেন কে, ফলাফলই বা কেমন হবে তা নিয়েও আছে আলোচনা। এরই মধ্যে ব্রাজিল রাষ্ট্রপতি জাইর বলসোনেরো করে বসলেন এক ভবিষ্যদ্বাণী। জানালেন, কোপা আমেরিকার ফাইনালে তার দেশ ব্রাজিল আর্জেন্টিনাকে হারাবে ৫-০ গোলে!

দক্ষিণ আমেরিকার বিভিন্ন দেশের নেতাদের সঙ্গে এক বৈঠক হয়েছিল গতকাল রাতে। সেখানে হাজির ছিলেন কোপা আমেরিকার ফাইনালে থাকা দুই দেশ ব্রাজিল ও আর্জেন্টিনার দুই রাষ্ট্রপতিও। অবধারিতভাবেই সেখানে উঠে এল চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশের লড়াইয়ের প্রসঙ্গটি। তখন আর্জেন্টাইন রাষ্ট্রপতি অ্যালবার্তো ফের্নান্দেজের সামনেই অবশ্য বলসোনেরো করে বসেছেন এ ভবিষ্যদ্বাণী। 

বলেছেন, ‘ব্রাজিল ম্যাচটা জিতবে ৫-০ ব্যবধানে।থ তবে এটাই হবে দুই দেশের একমাত্র মুখোমুখি লড়াই। এর বাইরে আর কোনো লড়াই নেই দুই দেশের মধ্যে, ইংগিত দিয়ে বলসোনেরো বলেন, ‘একমাত্র যে লড়াইটা হবে আগামী রোববার, তা হবে মারাকানায়, ব্রাজিল আর আর্জেন্টিনার মধ্যে; এর বাইরে কিছু নয়।থ

এ কথা বলে এরপর তিনি রসিকতা করে পাঁচ আঙুলও দেখিয়েছেন আর্জেন্টাইন রাষ্ট্রপতিকে। ফের্নান্দেজ অবশ্য এর জবাবে কিছুই বলেননি, মুচকি হেসেছেন কেবল।

ব্রাজিল-আর্জেন্টিনার এই লড়াই আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসির সামনে শিরোপা জেতার জন্য আরও একটা সুযোগ হিসেবেই আসছে। আর আগে আর্জেন্টিনার হয়ে তিনটি কোপা আমেরিকা ও একটি বিশ্বকাপ ফাইনালে খেললেও জিততে ব্যর্থ হন শিরোপা। মেসির সামনে সে আক্ষেপ মেটানোর দারুণ সুযোগ আসবে আগামী রোববার। ভেন্যু সেই মারাকানা, যেখানে ২০১৪ সালে একটুর জন্য পূরণ হয়নি বিশ্বকাপ জেতার আজন্ম সাধ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!