ত্রিশাল ক্রমবর্ধমান কোভিড-১৯ রোগীর চাপ সামলাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

ত্রিশাল ক্রমবর্ধমান কোভিড-১৯ রোগীর চাপ সামলাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

আবু তোরাব,ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি:বুধবার (২৮ তারিখ) ক্রমবর্ধমান কোভিড-১৯ রোগীর চাপ সামলাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ত্রিশাল, ময়মনসিংহের সকল কর্মকর্তা-কর্মচারী মানসিকভাবে প্রস্তুত আছেন। সীমিত সম্পদ ও লোকবল নিয়েও ত্রিশালবাসীর চিকিৎসা প্রদানে আমরা বদ্ধপরিকর। পূর্বে ০৫ শয্যার আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত রাখা হলেও বর্তমানে অতিরিক্ত চাপ বেড়ে যাওয়ার আশংকায় ২০ শয্যার আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত আছে।

আইসোলেশন ওয়ার্ডে নিয়মিতই কোভিড পজিটিভ রোগী ভর্তি থাকছেন, আবাসিক মেডিকেল অফিসার ডা. নূর নাহার বেগম এর নেতৃত্বে মেডিকেল অফিসারদের তত্ত্বাবধানে নার্সসহ সকল স্টাফের সহায়তায় চিকিৎসা নিচ্ছেন। (ছবি সংযুক্ত-০১) গুরুতর রোগীকে প্রয়োজনে উচ্চতর হাসপাতালে রেফার করা হচ্ছে, অপেক্ষাকৃত সুস্থ রোগীকে চিকিৎসা দিয়ে বাসায় পাঠানো হচ্ছে। সরকারি যেসব ওষুধ সরবরাহ আছে, সেসব দেয়া হচ্ছে নিয়মিত। কোভিড-১৯ রোগীদের জন্যে উন্নতমানের খাবার সরবরাহ করা হচ্ছে (ছবি সংযুক্ত-০২)

হাসপাতালে নিরবচ্ছিন্ন অক্সিজেন সরবরাহ নিশ্চিত করার জন্যে সেন্ট্রাল অক্সিজেন লাইন (সিলিন্ডার পদ্ধতি) স্থাপনের প্রক্রিয়া চলমান রয়েছে। আশা করি, এই সীমিত সম্পদ আর লোকবল নিয়েই আমরা এই কোভিড পরিস্থিতি উতরে যেতে পারবো। কিন্তু যদি আপনারা সকলে সচেতন না হোন তবে আমাদের এত সব প্রচেষ্টা কোণ ফলাফল বয়ে আনবেনা। সকলে সাবধান হোন, নিজে মাস্ক পরুন, অন্যকে মাস্ক পরতে উদ্বুদ্ধ করুন। টিকার জন্যে নিবন্ধন করুন, যথাসময়ে টিকা নিন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ত্রিশাল, ময়মনসিংহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!