শেরপুরে নৃ ফাউন্ডেশন উদ্যোগে সেলাই মেশিন বিতরণ

শেরপুরে নৃ ফাউন্ডেশন উদ্যোগে সেলাই মেশিন বিতরণ

স্টাফ রিপোর্টার:শেরপুর জেলা শহরের পৌরসভার মাধবপুর এলাকায় গড়ে উঠা সংগঠন নৃ ফাউন্ডেশনের উদ্যোগে ২ আগস্ট সোমবার দুপুর ১২টায় শেরপুর জেলা শহরের বটতলা ওয়াহেদ ফাউন্ডেশনের কার্যালয়ে আত্মকর্মসংস্থান এবং স্বাবলম্বী হতে গরীব ও অসহায় ৪ জন নারী-পুরুষের মাঝে সেলাই মেশিন, ছাগল এবং ব্যবসার মূলধন হিসেবে নগদ অর্থ বিতরণ করা হয়েছে।
নৃ ফাউন্ডেশন শেরপুরের আয়োজনে সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ মাজহারুল হক লুটুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বিশিষ্ট ব্যবসায়ী শিক্ষানুরাগী ও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হায়দার আলী গরীব ও অসহায় ৪ জন নারী-পুরুষের মাঝে সেলাই মেশিন, ছাগল এবং ব্যবসার মূলধন হিসেবে নগদ অর্থ উপকারভোগীদের হাতে তুলে দেন।
বিতরণকালে বিশেষ অতিথি হিসেবে সাংবাদিক ইউনিয়ন শেরপুর জেলা শাখার সভাপতি মানিক দত্ত, জাতীয় সাংবাদিক সংস্থা শেরপুর জেলা ইউনিটের সাধারণ সম্পাদক জিএইচ হান্নান উপস্থিত ছিলেন।
নৃ ফাউন্ডেশন প্রদত্ত উপকারভোগীদের মধ্যে সদর উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের বাদাপাড়া গ্রামের আবুল হোসেনের মেয়ে সেলাই প্রশিক্ষণপ্রাপ্ত আশা মনিকে স্বাবলম্বী হওয়ার জন্য ১টি সেলাই মেশিন, রৌহা গ্রামের ইমামুল হকের মেয়ে রিমা খাতুনকে ১টি সেলাই মেশিন, পাকুড়িয়া চৈতনখিলা গাংপাড়া এলাকার নূর মোহাম্মদ এর স্ত্রী রাশেদা বেগমকে ১টি ছাগল ক্রয়ের জন ৭ হাজার টাকা এবং পৌরসভার দমদমা কালিগঞ্জ মহল্লার শাহাদ আলীর ছেলে ইউনুস আলীকে সবজী ব্যবসার জন্য মূলধন হিসেবে ৭ হাজার টাকা প্রদান করা হয়।
সংগঠনের সাধারণ সম্পাদক মাজহারুল হক লুটু জানান, ২০২০ সালের ৭ আগস্ট পৌর শহরের মাধবপুর এলাকায় নৃ ফাউন্ডেশনের যাত্রা শুরু করা হয় এবং একই বছরের ১৫ আগস্ট থেকে তারা শেরপুর পৌর পার্কে অনাহারীর আহার প্রকল্পের মধ্য দিয়ে শেরপুর শহরের ছিন্নমূল এবং অসহায় ক্ষুধার্থ মানুষদের মাঝে এক বেলা দুপুরের জন্য খাদ্য বিতরণ করে আসছে। এছাড়াও সমাজের গরীব ও অসহায় মানুষকে আত্মকর্মসংস্থান এবং স্বাবলম্বী করতে বিভিন্ন প্রকল্পের কার্যক্রম অব্যাহত রেখেছেন বলে তিনি এমনটাই জানান।
বিতরণকালে অন্যান্যদের মধ্যে নৃ ফাউন্ডেশন শেরপুরের কার্য-নির্বাহী সদস্য সাদেকুজ্জামান শরীফ, আল আমিন হোসাইন রাকিব, স্বেচ্ছাসেবক আতিকুর রহমান আতিকসহ উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!