খাবারের জন্য বৃদ্ধের কাঁন্নাকাটি, পাশে দাঁড়ালেন ইউএনও-সত্যবয়ান

খাবারের জন্য বৃদ্ধের কাঁন্নাকাটি, পাশে দাঁড়ালেন ইউএনও-সত্যবয়ান

সামরুজ্জামান (সামুন), কুষ্টিয়া:ঘড়ির কাঁটায় বেলা একটা বেজে ১৭ মিনিট। দোতলা থেকে নেমে গাড়িতে উঠে পড়েছেন কুষ্টিয়ার কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিতান কুমার মন্ডল। গাড়ির জানালার গ্লাস অর্ধেক খোলা। কানে তাঁর মোবাইল। কোথাও কথা চলছিল। হাতের কাজ শেষে মধ্যাহ্ন ভোজের উদ্দেশ্যে গন্তব্য সরকারি কোয়াটার।

এসময় ইউএনও কার্যালয় ভবণের নীচতলার প্রবেশ পথে কাঁন্নাকাটি করছিলেন বৃদ্ধ খন্দকার রুস্তম আলী (৭৮)। রুস্তম দুচোখের জল ছেড়ে দিয়ে বারবার বলছিলেন, ‘ ছয়জন সদস্যের পরিবার। বাড়িতে খাবার নেই। পরিবার অনাহারে আছে। কি করব? কোথায় যাব? ‘

বৃদ্ধ রুস্তমের এমন আর্তনাদ কানে পৌছায় মানবিক ইউএনও বিতান কুমার মন্ডলের। ফোনে কথা বলা শেষ করে সাথে সাথেই গাড়ি থেকে নেমে বৃদ্ধের কাছে এগিয়ে আসলেন ইউএনও। এসে বৃদ্ধের আর্তনাদ গুলো মনযোগ সহকারে শুনলেন এবং গাড়ির ভিতরে রাখা ১১ পদের প্রধানমন্ত্রীর উপহার হিসেবে খাদ্য সামগ্রী নিয়ে আসলেন।

এরপর বৃদ্ধের হাতে খাদ্য সামগ্রী তুলে দেন এবং বাড়ি যাওয়ার মতো পর্যাপ্ত ভাড়াও দেন ইউএনও বিতান কুমার মন্ডল। খাবার পেয়ে ইউএনও’র জন্য দুহাত তুলে মোনাজাত করেন বৃদ্ধ।

মঙ্গলবার (৩ আগষ্ট) দুপুরে কুমারখালী উপজেলা চত্ত্বরে এঘটনা ঘটে। সেসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তামান্না তাসনীম ও ইউএনও অফিসের স্টাফ এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বৃদ্ধ খন্দকার রুস্তম আলী (৭৮) উপজেলার কয়া ইউনিয়নের বানিয়াপাড়া গ্রামের বাসিন্দা। তিনি চাকুরীচ্যুত আনসার সদস্য। স্ত্রী, কন্যা, নাতী-নাতনিসহ ছয় সদস্যের পরিবার তাঁর।

এবিষয়ে বৃদ্ধ খন্দকার রুস্তম আলী বলেন,’ আগে আনসারে চাকুরি করতাম। স্ট্রোক করে চিটাগাং পাহাড় থেকে পড়ে গিয়ে চাকুরী হারিয়েছে। দুটো ছেলে ছিল। তাঁরা ঢাকায় কাজে গিয়ে আর ফিরে আসেনী। স্ত্রী, কন্যা, নাতি নাতনি নিয়ে পরিবারে ছয়জন সদস্য। কামকাজ নাই। কি খাব। একথা শুনে ইউএনও স্যার খাবার দিছে। আল্লাহ তাঁর ভাল করুক।’

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডল বলেন, ‘মানুষ হিসেবে একজন মানুষের পাশে দাঁড়িয়েছি, সহযোগীতা করেছি। এটা আমার দাঁয়িত্ব ও কর্তব্য। আমি দাঁয়িত্ব পালন করেছি মাত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!