বঙ্গবন্ধুর অনুপ্রেরণাকারী ছিলেন বঙ্গমাতা জন্মবার্ষিকী অনুষ্ঠানে হুইপ আতিক-সত্যবয়ান

বঙ্গবন্ধুর অনুপ্রেরণাকারী ছিলেন বঙ্গমাতা জন্মবার্ষিকী অনুষ্ঠানে হুইপ আতিক-সত্যবয়ান

বুলবুল আহম্মেদ:মহান সৃষ্টিকর্তা আল্লাহর অশেষ রহমতে বেগম ফজিলাতুন্নেছার মতো একজন মহীয়সী নারীকে জীবনসঙ্গিনী হিসেবে পেয়েছিলেন বঙ্গবন্ধু বলে জানিয়েছেন শেরপুর জেলা আ.লীগের সভাপতি ও জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মোঃ আতিউর রহমান আতিক এমপি।

তিনি বলেন, আমাদের সমাজ ব্যবস্থায় পারিবারিক পিছুটান থাকলে কোনো মহৎ কাজ করা সম্ভব নয়। মূলত বঙ্গবন্ধু মহীরুহে স্বাধীনতা সংগ্রামের মহানায়ক হয়ে উঠেছেন তাঁর সহধর্মিণীর অনুপ্রেরণায়। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর অনুপ্রেরণাকারী ছিলেন বঙ্গমাতা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মদিন উপলক্ষে শেরপুর জেলা আ.লীগের দোয়া ও আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

৮আগষ্ট রবিবার সকাল ১০ টায় ঐতিহ্যবাহী জি কে পাইলট উচ্চ বিদ্যালয় হলরুমে আয়োজিত ঘন্টাব্যাপী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হুইপ আতিক।

এ উপলক্ষে স্বাস্থ্য বিধি মেনে সংক্ষিপ্ত আলোচনা সভায় শেরপুর জেলা আ.লীগের সাধারণ সম্পাদক বিজ্ঞ পিপি এডভোকেট চন্দন কুমার পাল এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, শেরপুর জেলা আ.লীগের সহ-সভাপতি আলহাজ্ব ফখরুল মজিদ খোকন, যুগ্ন সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, নাজিমুল হক নাজিম, সাংগঠনিক সম্পাদক বশিরুল ইসলাম সেলু, শহর আ.লীগের সাধারণ সম্পাদক প্রকাশ দত্ত, জেলা মহিলা আ.লীগের সাধারন সম্পাদক নাসরিন বেগম ফাতেমা, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা।

এসময় শেরপুর জেলা আ.লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় বক্তার বলেন, বেগম ফজিলাতুন্নেছা মুজিব কেবল বঙ্গবন্ধুর সহধর্মিনীই নন, বাঙালির মুক্তি সংগ্রামে অন্যতম এক নেপথ্য অনু প্রেরণাদাত্রী। তারা আরও বলেন, বাঙালি জাতির সুদীর্ঘ স্বাধিকার আন্দোলনের প্রতিটি পদক্ষেপে তিনি বঙ্গবন্ধুকে সক্রিয় সহযোগিতা করেছেন। ছায়ার মত অনুসরন করেছেন প্রানপ্রিয় স্বামী বঙ্গবন্ধুর আদর্শকে। এই আদর্শ বাস্তবায়নের জন্য অবদান রেখেছেন।

স্বাস্থ্য বিধি মেনে আয়োজিত অনুষ্ঠান শেষে শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিনে তার আত্মার মাগফেরাত কামনায় এক বিশেষ দোয়া মোনাজাত করেন জামিয়া সিদ্দিকীয়া তেরাবাজার মাদ্রাসার শিক্ষা সচিব মাওলানা হযরত আলী আশরাফী।

Leave a Reply

Your email address will not be published.