শেরপুর শিক্ষকের বিদায় সংবর্ধনা-সত্যবয়ান

শেরপুর শিক্ষকের বিদায় সংবর্ধনা-সত্যবয়ান

স্টাফ রিপোর্টার :শেরপুরে পুলিশ লাইন্স স্কুল ফর ক্রিয়েটিভ এডুকেশন (প্লেস)-এর প্রধান শিক্ষক জীবন কৃষ্ণ বসু’র বিদায় উপলক্ষে বিদায় সংবর্ধনা দিয়েছে বিদ্যালয় কর্তপক্ষ। ১৭ আগস্ট মঙ্গলবার বিকালে বিদ্যালয়ের শিক্ষক মিলনায়তনে অনুষ্ঠিত এ বিদায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্টেট ইউনিভার্সিটি অব নিউইয়র্কের অধ্যাপক বাংলাদেশ ব্যাংকের সাবেক প্রধান অর্থনীতিবিদ ড. বিরুপাক্ষ পাল। বিদ্যালয়ের বর্তমান প্রধান শিক্ষক মো. আবুল কালাম আজাদ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে সদর থানার ওসি (তদন্ত) বন্দে আলী মিয়া, শিক্ষক জেবুন্নেছা লিসা, আল-আমিন প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বিদায়ী শিক্ষক জীবন কৃষ্ণ বসুর হাতে বিদ্যালয়ের পক্ষ থেকে সম্মাণনা স্মারক ও উপহার সামগ্রী তুলে দেওয়া হয়।
অতিথির বক্তব্যে ড. বিরূপাক্ষ পাল বলেন, কেবল পুথিঁগত বিদ্যা নয়, শিক্ষার্থীদের সৃজনশীলতা ও উৎকর্ষতা বিকাশের মাধ্যমে কোন শিক্ষা প্রতিষ্ঠান টেকসই হয়ে থাকে। শিক্ষকের বিদায় সংবর্ধনার আয়োজনও সেই উৎকর্ষতার অংশ। এর মধ্য দিয়ে একদিকে যেমন বিদায়ী শিক্ষকের প্রতি সম্মাণ জানানো হয়, তেমনি শিক্ষার্থীদের মাঝেও এর একটি অনুকরনীয় দৃষ্টান্ত তৈরী হয়।
সংবর্ধিত বিদায়ী প্রধান শিক্ষক জীবন কৃষ্ণ বসু বলেন, বিদায় মানে বিশেষ দায়। এর মধ্য দিয়ে দায়বদ্ধতা আরো বেড়ে যায়। বিদ্যালয় কর্তৃপক্ষ তাকে বিদায় সংবর্ধনা দেওয়ায় তাদের প্রতি তিনি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এসময় তিনি এ উপলক্ষে তার লেখা একটি স্বরচিত কবিতাও পাঠ করেন। এর আগে শিক্ষকদের পক্ষে বক্তব্য দানকালে জেবুন্নেছা লিসাও বিদায়ী শিক্ষককে উৎসর্গ করে লেখা একটি কবিতা পাঠ করে তার হাতে তুলে তুলে দেন।
এদিকে, স্টেট ইউনিভার্সিটি অব নিউইয়র্কের অধ্যাপক বাংলাদেশ ব্যাংকের সাবেক প্রধান অর্থনীতিবিদ ড. বিরুপাক্ষ পাল এদিন প্লেস শিক্ষকদের পাঠদান পদ্ধতির মানোন্নয়ন বিষয়ক এক শিক্ষক প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেন। কর্মশালাটির উদ্বোধন করেন পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!