গারো কৃষকদের জুমের ফসল কাটার প্রতিবাদে ঝিনাইগাতীতে বিক্ষোভ মানববন্ধন-সত্যবয়ান

গারো কৃষকদের জুমের ফসল কাটার প্রতিবাদে ঝিনাইগাতীতে বিক্ষোভ মানববন্ধন-সত্যবয়ান

স্টাফ রিপোর্টার:শেরপুরে শ্রীবরদীর বালিজুড়ি খ্রীষ্টান পাড়ায় বনবিভাগ কর্তৃক আদিবাসী কৃষকদের জুমের ফসল কেটে ফেলার প্রতিবাদে ঝিনাইগাতীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করা হয়েছে। ১৮ আগস্ট বুধবার দুপুরে ঝিনাইগাতী-রাংটিয়া সড়কের উপজেলা পরিষদের সামনে প্রায় ঘন্টাব্যাপী এ কর্মসূচি করেন বাংলাদেশ গারো ছাত্র সংগঠনের (বাগাছাস) ঝিনাইগাতী উপজেলা শাখা। বাগাছাস ঝিনাইগাতী উপজেলা শাখার সভাপতি অনিক চিরানের সভাপতিত্বে এসময় একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম আমিরুজ্জামান লেবু, বাগাছাস নেতা সুহেল রেমা, কাঞ্চন ম্রং, রাহুল রাকসাম, উন্নয়ন ডালবৎ, রুনু নকরেক, সৌহার্দ্য চিরান, কোচ নেতা রয়েল কোচ প্রমুখ। বক্তারা গত ১২ আগস্ট শ্রীবরদী উপজেলার বালিজুড়ি খ্রীষ্টান পাড়া এলাকায় আদিবাসীদের কেটে ফেলা ফসলের ক্ষতিপূরণের জন্য দাবি জানান। একইসঙ্গে এ কাজে জড়িত বনবিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাদের অপসারণেরও দাবি জানান তারা।
মানববন্ধন শেষে আয়োজক সংগঠনের পক্ষ থেকে প্রধানমন্ত্রী বরাবার লিখিত একটি স্মারকলিপি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারক আল মাসুদের কাছে প্রদান করেন তারা।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারক আল মাসুদ বলেন, বাংলাদেশ গারো ছাত্র সংগঠনের (বাগাছাস) ঝিনাইগাতী উপজেলা শাখার পক্ষ হতে একটি স্মারকলিপি আমার কাছে পেশ করেছেন। স্মারকলিপিটি প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published.