নালিতাবাড়ীতে পাইপ লাইন প্রকল্পের সুবিধা পেতে যাচ্ছেন কৃষকরা-সত্যবয়ান

নালিতাবাড়ীতে পাইপ লাইন প্রকল্পের সুবিধা পেতে যাচ্ছেন কৃষকরা-সত্যবয়ান

নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি :আমন ফসল উৎপাদন ও ফলন বৃদ্ধিতে ৫শ একরের অধিক জমি জলাবদ্ধতা দুরীকরনে শেরপুরের নালিতাবাড়ীর দুথটি ইউনিয়নে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু পাইপ লাইন স্থাপন প্রকল্প গ্রহন করেছেন। কৃষকের জমিতে পাইপ বসানের কাজ প্রায় শেষ দিকে। এর ফলে জলাবদ্ধতার দূর্ভোগ দুর হবে কৃষকের আমনধান ঘরে উঠবে।

জানা গেছে, নালিতাবাড়ী উপজেলা পরিষদের টিআর প্রকল্পের গৃহিত অর্থে কৃষকের আমন ফসল উৎপাদন ও ফলন বৃদ্ধিতে মাটির নিচ দিয়ে ১৬ ফুট মোটা পাইপে এই পাইপ লাইন প্রকল্প গ্রহন করেন।

ফলে উপজেলার যোগানিয়া ইউনিয়নেরর কোন্নগর, ও মরিচপুরান ইউনিয়নের কৃষকদের জলাবদ্ধতায় নিমজ্জিত নিচু জমির পানি এই পাইপ লাইন দিয়ে অপসারিত হয়ে খাল ও নিচু জমিতে প্রবেশ করবে। এতে ওই এলাকার কৃষকের ৫শ একরের অধিক জমি এবার আমন আবাদের আওতায় আসবে। এই প্রকল্প গ্রহনে জলাবদ্ধতা কমানোর পাশাপাশি কৃষকের এবার দু ফসলি জমি আবাদের সুযোগ পাবে।

এব‍্যাপারে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু জানান, কৃষকরা তাদের নিচু জমির পানি সরাতে ও জলাবদ্ধতার কথা জানালে আমি টিআর প্রকল্প হতে ব্যবস্থা গ্রহন করি এবং এবারই কৃষক যাতে আমন ফসল ঘরে তুলতে পারে সেই জন্য এই পাইপ লাইন প্রকল্প শুরু করি। আশা করি কৃষকরা কাঙ্খিত ফসল ঘরে তোলাসহ পাইপ লাইনের সুফল পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!