উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দেওয়া মামলায় জামিন পেলেন জেলা ছাত্রলীগ নেতা হারুন-সত্যবয়ান

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দেওয়া মামলায় জামিন পেলেন জেলা ছাত্রলীগ নেতা হারুন-সত্যবয়ান

জাহেদুল রাসেল, নালিতাবাড়ি:শেরপুরের নালিতাবাড়ী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফজলুল হকের ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জেলা ছাত্র লীগের উপ-সাহিত্য সম্পাদক হারুন অর রশিদ (২৬)কে জামিন দিয়েছে আদালত। মঙ্গলবার(২৪ আগস্ট) ছাত্রলীগ নেতাকে শেরপুর জেলখানা থেকে বিশাল মোটর সাইকেল বহরে নালিতাবাড়ীতে নিয়ে আসে।

জানা যায়,গত ২৩ জুন বাংলাদেশ আওয়ামীলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে নালিতাবাড়ী উপজেলা আওয়ামীলীগ দুভাগে বিভক্ত হয়ে দিনটি পালন করেন। একাংশের নের্তৃত্ব দেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা জিয়াউল হোসেন ও সাধারণ সম্পাদক মো.ফজলুল হক। অপর অংশে নের্তৃত্ব দেন উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি মো.আবদুল মোতালেব ও সাবেক সাধারণ সম্পাদক এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু। এ সময় সাধারণ সম্পাদক মো.ফজলুল হক জনসভায় বক্তব্য দেওয়ার সময় বাংলাদেশ আওয়ামীলীগের তথ্য ও গবেষণা উপ কমিটির সদস্য এবং সাবেক উপজেলা চেয়ারম্যন কৃষিবিদ বদিউজ্জামান বাদশা ও মোকছেদুর রহমান লেবুকে রাজাকারের সন্তান বলে বক্তব্য দেন। সেই বক্তব্যের প্রেক্ষিতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ২৪ জুন হারুন অর রশিদ মুক্তিযোদ্ধাকে রাজাকার বলায় হারুনের ফেসবুক আইডিতে সাধারণ সম্পাদক ফজলুল হককে ‘ছোট রাজাকারের ছেলে’ লিখে পোষ্ট দেন এই অভিযোগে সাধারণ সম্পাদক ফজলুল হক বাদী হয়ে হারুনের নাম উল্লেখ সহ অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামী করে নালিতাবাড়ী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। সেই প্রেক্ষিতে ০১ জুলাই নালিতাবাড়ী বাজার থেকে হারুনকে গ্রেফতার করে পুলিশ। সেই মামলায় গতকাল আদালতের হেয়ারিংয়ে জামিন মঞ্জুর করে।

আজ মঙ্গলবার নালিতাবাড়ী থেকে কয়েকশ মোটরসাইকেলের বিশাল বহর শেরপুর জেলখানা থেকে নিয়ে আসে। স্থানীয় শহীদ মিনার চত্তরে সংক্ষিপ্ত আলোচনা সভা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!