চারটি জীবিত তক্ষকসহ ব্যবসায়ী গ্রেফতার-সত্যবয়ান

চারটি জীবিত তক্ষকসহ ব্যবসায়ী গ্রেফতার-সত্যবয়ান

স্টাফ রিপোর্টার||শেরপুর জেলার নকলা উপজেলার ধনাকুশা পশ্চিমপাড়া গ্রামে ২৩ আগস্ট সোমবার রাত সাড়ে ৮টার দিকে র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের র‌্যাব সদস্যরা অভিযান চালিয়ে চারটি জীবিত তক্ষকসহ মোঃ লোকমান হাসান (২৮) নামে এক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে।

ধৃত তক্ষক ব্যবসায়ী মোঃ লোকমান হাসান শেরপুর জেলার নকলা উপজেলার ধনাকুশা গ্রামের মোঃ মমতাজ উদ্দিনের ছেলে।

র‌্যাব-১৪ সূত্রে জানা গেছে, এক গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ সোমবার রাতে নকলা উপজেলার ধনাকুশা পশ্চিমপাড়া গ্রামের জনৈক মোঃ ছাইফুল এর মনোহারির দোকানের সামনে কাঁচা রাস্তা সংলগ্ন এলাকায় অভিযান চালায়। এসময় চারটি তক্ষকসহ অবৈধ তক্ষক ব্যবসায়ী মোঃ লোকমান হাসানকে হাতে নাতে আটক করে।

ধৃত তক্ষক ব্যবসায়ী মোঃ লোকমান হাসান র‌্যাবের কাছে স্বীকারোক্তিতে জানায়, উদ্ধারকৃত তক্ষক চারটির আনুমানিক মূল্য ৫২ লক্ষ টাকা এবং সে দীর্ঘদিন ধরে শেরপুর জেলার বিভিন্ন স্থানে বন্য প্রাণী তক্ষক ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল।

এব্যাপারে নকলা থানায় ১৯৭২ বন আইন (সংশোধিত ২০০০) এর ২৬ (১) ধারায় বনপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) ২০১২, ৬ (১)/৩৪ (খ) ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!